বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

15.1k টি প্রশ্ন

16.7k টি উত্তর

5.8k টি মন্তব্য

6.4k জন নিবন্ধিত

0 টি ভোট
37 বার প্রদর্শিত

আমার ডেস্কটপে Biostar g31 M7 Te মাদারবোর্ড আছে 4gb ddr2 র‍্যাম আছে intel pentium dual core E2180 প্রসেসর

আছে।আমার ডেস্কটপ ৩২বিট এর আর আমি ৬৪বিট এ আপগ্রেড করতে চাই।কেউ কি হেল্প করবেন? 

"কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন New User (0 পয়েন্ট)

1 উত্তর

0 টি ভোট
Cord 2 Duo বা Core 2 Quad (দরকার অনুযায়ী) প্রসেসর সংগ্রহ করেন। এই প্রসেসরগুলো বেশি বিদ্যুৎ নেবে তাই প্রসেসরের কুলিং ফ্যান চিকন অ্যালুমিনিয়াম পাতের হলে তা বদলে মোটা কুলিং ফ্যান লাগিয়ে নেবেন। ব্যস পিসি ৬৪ বিট হয়ে যাবে।

 এতে শুধু প্রসেসরের খরচ পড়বে (প্রসেসর কুলিং ফ্যানের হিট সিঙ্ক মোটা হলে), ব্যবহৃত কোর টু সিরিজের প্রসেসর ৫০০-৬০০ টাকা থেকে শুরু করে ২০০০ টাকার মধ্যে পাওয়া যেতে পারে।


এছাড়া, মাদারবোর্ড, প্রসেসর, র‍্যাম সব আপগ্রেডের মাধ্যমেও ৬৪ বিট করা যাবে যার খরচ ১০০০০ টাকা থেকে শুরু হতে পারে।

 

 

Signature:

"সৎ কাজ করার চেয়ে সৎ সঙ্গ অধিক উত্তম।"
উত্তর প্রদান করেছেন Expert Senior User (6.4k পয়েন্ট)
সম্পাদিত করেছেন

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+2 টি ভোট
2 টি উত্তর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...