বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

15k টি প্রশ্ন

16.6k টি উত্তর

5.8k টি মন্তব্য

6.3k জন নিবন্ধিত

0 টি ভোট
106 বার প্রদর্শিত
কুরআনের বৈজ্ঞানীক ভুলগুলো নিচের লিংকে পাবেন https://bn.m.wikipedia.org/wiki/কুরআনের_সমালোচনা_ও_খণ্ডন আমাকে এই কুরআনের বৈজ্ঞানীক ভুল গুলোর সমাধান দিন প্লিজ
"ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন

2 উত্তর

0 টি ভোট
বৈজ্ঞানিক ভুল বের হয়েছে নাকি বিজ্ঞান এখনও কোরআন যা বলেছে তার হদিস করতে পারেনি ? এটা একটা বড় প্রশ্ন। আপনি আশ্চর্য হবেন এখন পর্যন্ত যারা পবিত্র কোরআনের ভুল ধরতে চেষ্টা করেছেন তাদের অধিকাংশই মুসলমান। না হয় ভুল ব্যাখ্যা জেনে কোরআনের ভুল ধরার চেষ্টা করেছেন। তারপরও আপনি যদি স্পেসিপিক কোন প্রকার কিংবা কোন ধরনের ভুল সেটা উল্লেখ করতেন তাহলে হয়তো আপনাকে কিছু পরামর্শ এবংলিংক দেয়া যেতো-যার সাহায্যে আপনার সন্দেহ দূরীভূত হতো।


উত্তর প্রদান করেছেন Expert Senior User (311 পয়েন্ট)
বোঝায় ব্যর্থতা, আর ধর্মান্ধতা। একসাথে ধর্ম গবেষণায় সফলতা দিতে সবসময়ই ব্যর্থ।
0 টি ভোট

কুরআনকে জেনে বুঝে পড়ে যারা গবেষণা করছেন তারা সকলেই কুরআনের ভুল বের করতে ব্যর্থ হয়েছেন। কুরআন-কে গবেষণা করতে গিয়েই বেতার ব্যবস্থার আবিষ্কার হয়। ধর্মান্ধতা নিয়ে কোনো ধর্মের বা ধর্মীয় কিতাবের গবেষণা করা মূর্খতার বাহিরে কিছুই নয়। বহু গবেষক এখন পর্যন্ত কুরআনকে চ্যালেঞ্জ করে সমধর্মী বই/জীবনবিধান রচনায় এখনও পৃথিবীতে সচেষ্ট থেকেও ব্যর্থ। তাই কুরআনে যদি আপনি কোনো ভুল পেয়ে থাকেন তবে আপনি পৃথিবীর ব্যর্থ সকল গবেষক/বিজ্ঞানীদেরও গুরু। তাই ভুল অংশ উল্লেখ করে গবেষকদের কাছে প্রেরণ করুণ। বাংলাদেশের helpfulhub-পৃথিবীর বড় বড় গবেষণা প্রতিষ্ঠান-এর তুলনায় তুচ্ছ। পৃথিবীর বড় বড় গবেষণা প্রতিষ্ঠানে যোগাযোগ করলে মানবসমাজ আপনার থেকেও বিরাট কিছু পাবে।নিজেকে প্রতিষ্ঠিত করুন।আপনি-ই প্রথম ব্যক্তি হবেন।-ইনশাল্লাহ। দয়া করে কুরআনের ভুল না দেখিয়ে মূর্খতার পরিচয় দেবেন না।

উত্তর প্রদান করেছেন
একজন মানুষ তার বন্ধুকে বলেছিলেন “আমি ছাগল কিনতে বাজারে যাচ্ছি”। পাশ দিয়ে একজন পথচারী শুনলেন কথাটা। অনাকাঙ্খিত ভাবে বাদ পড়ে গেল শেষের তিন শব্দ। পরে ওই পথচারী আগের সেই রাস্তায় প্রথম (সেদিনের ছাগল ক্রেতা) ব্যক্তিকে রাস্তায় দেখতে পেয়ে তার সাথে কথা বলতে চাইলেন। আর নাম হিসাবে তিন শব্দের (ছাগল) নাম ধরেই ডাক দিলেন। অন্যদিকে প্রথম ব্যক্তি নিজ এলাকায় অত্যন্ত সন্মানীয় ব্যক্তি থাকায়, এলাকার লোকজন তাকে চরম অপমান করতে লাগল। পরে শ্রোতা পথচারী জানতে পারলেন বুঝতে বা শুনতে ভুল কোথায় ছিল।
 তাই পবিত্র কুরআনে-ও আংশিক আয়াত বা বাক্য পাঠ নিষিদ্ধ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
0 টি উত্তর
+1 টি ভোট
2 টি উত্তর
0 টি ভোট
1 উত্তর
16 নভেম্বর 2016 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন এম, আরিফ মাহমুদ

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...