বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

15.1k টি প্রশ্ন

16.8k টি উত্তর

5.9k টি মন্তব্য

6.6k জন নিবন্ধিত

0 টি ভোট
107 বার প্রদর্শিত

আমার মেয়ের নম্বর আমার মোবাইলে সেভ আছে । আমার মেয়েটি কোন বিপদে পড়ল কিনা, কিংবা ফোনে অযথা কথা বলছে কিনা, কেউ তাকে ডিস্টার্ব করছে কিনা ইত্যাদির জন্য আমাকে জানতে হবে ওর নম্বরটি  ব্যস্ত আছে কিনা । বারবার ফোন করে এটা জানার চেষ্টা করাটা ওর জন্য বিব্রতকর হতে পারে। এজন্য এমন একটা অ্যনরয়েড অ্যপস দরকার যেটা আমি আমার ফোনে ব্যবহার করে জানতে পারবো তার নম্বরটি ব্যস্ত আছে কিনা। ধন্যবাদ

"বিজ্ঞান ও প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন New User (0 পয়েন্ট)

1 উত্তর

0 টি ভোট
আপনার মেয়ে বিপদে পড়লো কিনা এটা তো একমাত্র সে নিজেই বলতে পারবে। তবে আপনার মেয়ে অন্য কোনো নাম্বারে অযথা কথা বলছে কিনা এটা যদি গোপনে জানতে চান তাহলে এর অনেকগুলো উপায় রয়েছে। সহজ উপায় হচ্ছে আপনি একটা অন্য নাম্বার যেটা হয়তো আপনার মেয়ে জানে না, এরকম একটা নাম্বার থেকে কল দিলেন। এতে সে ব্যস্ত আছে কিনা এটা জানতে পারলেও আপনার মেয়ে অযথা বিরক্ত হবে। 

তবে এমন অনেক স্পাই অ্যাপস রয়েছে যে গুলো আপনার মেয়ের ফোনে ইন্সটল করে দেওয়া হয় তাহলে সেই অ্যাপস আপনাকে জানিয়ে দেবে যে, কোন কোন নাম্বারের সাথে কথা বলছে। আর বাংলালিঙ্ক সিম এর ক্ষেত্রে বাংলালিঙ্কের My banglalink নামের একটি অ্যাপস আছে। যেটা আপনার ফোনে ইন্সটল করে আপনার মেয়ের বাংলালিঙ্ক নাম্বার দিয়ে রেজিস্ট্রেশান করে ব্যবহার করলে আপনার মেয়ের ফোনের কল লিস্ট এবং কোন নাম্বারে কতক্ষণ কথা বলেছে তা জানতে পারবেন। https://play.google.com/store/apps/details?id=com.arena.banglalinkmela.app
আমি যতদূর গ্রামীনফোনেরও এরকম সার্ভিস রয়েছে। তাদের ওয়েবসাইটে গিয়ে নাম্বার দিয়ে রেজিস্ট্রেশান করে নিলে ঐ নাম্বারের কল লিস্টের ইনফর্মেশন সব দেখা যাবে। 

এছাড়া আপনি যদি তার ফোনে হিডেন কল রেকর্ডার টাইপের কোনো অ্যাপস ইন্সটল করে দিতে পারেন তাহলেও জানতে পারবেন। এই ধরণের কাজ করার ক্ষেত্রে সতর্ক থাকবেন। কারণ এ সব প্রযুক্তি ব্যবহারের ক্ষেত্রে বাবা মায়ের থেকে বাচ্চারা অনেক বেশি স্মার্ট হয়। বাবা-মা নজর রাখছেন এটা যদি কোনো ভাবে বুঝতে পারে তাহলে, বাবা-মায়ের নজর এড়ানোর হাজারটা উপায় তারা বের করে নিতে পারে।
উত্তর প্রদান করেছেন

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
03 মার্চ 2017 "বিজ্ঞান ও প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...