বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

14.6k টি প্রশ্ন

16.2k টি উত্তর

5.7k টি মন্তব্য

5.9k জন নিবন্ধিত

0 টি ভোট
237 বার প্রদর্শিত
এন্ড্রয়েড ফোন অথবা পিসির জন্যে ব্লু হোয়াল গেমটির ফ্রী ডাউনলোড লিঙ্ক চাই। 
"ফোন ও মোবাইল" বিভাগে জিজ্ঞাসা করেছেন রাহাত

আমি ব্লুল হোয়েল গেম খেলতে চাই

2 উত্তর

0 টি ভোট
শুরুতেই ক্ষমা চেয়ে নিচ্ছি কারণ, আমি কোন ডাউনলোড লিঙ্ক দিচ্ছি না।
প্রথমত ব্লু হোয়েল কোনো গেইম না এটা একটা চ্যলেঞ্জ, যা গ্রহণ করলে আপনাকে ৫০টি ধাপের মধ্যমে আত্মহত্যার দিকে এগিয়ে নিয়ে যাবে। আপনি যদি সুস্থ মানুষ হয়ে থাকেন তাহলে নিশ্চয় এই কাজটি করতে চাইবেন না তাই না? তারপরেও কৌতুহলবসত যারা এই গেইমটি খেলতে চাচ্ছেন তাদেরকে বলি এটা ডার্ক ওয়েবে ছাড়া পাওয়া যাবে না। ডার্ক ওয়েব কী জিনিস তা গুগল থেকে জেনে নিতে পারেন। সংক্ষেপে বলতে গেলে, সেখানে নিষিদ্ধ জিনিস পাওয়া যায়। যা সর্বসাধারণের জন্য নয়। আপনি যদি কোনো ভাবে এই ব্লু হোয়েল নামের গেম বা অ্যাপটি পেয়ে থাকেন তাহলে তা ভুলেও ফোনে ইন্সটল করবেন না। কারণ এটি ইন্সটল করলে ফোন থেকে সহজে মুছে দেওয়া যায় না। শুধু তাই নয়, এটা একবার ইন্সটল করা মানে আপনি আপনার ফোনের সব তথ্য তাদের হাতে তুলে দিলেন। আপনার ফোনে সেভ করা ম্যাসেজ, প্রাইভেট ছবি, এমনকি ইমেইল, ফেইসবুকের পাসওয়ার্ড পর্যন্ত তাদের হাতে চলে যাবে। আপনি নিশ্চয় এটা করতে চাইবেন না তাই না? অন্তত কোনো সুস্থ মানুষ এ কাজ করবে না। এই গেম খেললেই আত্মহত্যা করতে হবে বিষয়টি এরকম নয়। আপনাকে যদি কেউ উলঙ্গ হয়ে রাস্তায় নাচার জন্য চ্যালেঞ্জ ছুড়ে দেয় তাহলে কি আপনি তাই করবেন?? যারা মানসিকভাবে অসুস্থ শুধুমাত্র তারাই এরকম কাজ করবে।

শেষ কথা, একটা গেইম এর ক্ষমতা নেই মানুষকে মারার। শুধুমাত্র পাগল ও হতাশাগ্রস্থ লোকরাই মরার সিদ্ধান্ত নেয়। আপনি শুনে থাকবেন যে এই গেমটি যারা আগ্রহের বসে ইন্সটল করে খেলা শুরু করেছে তাদের অনেকেই প্রথম দিকের চ্যালেঞ্জ বা টার্গেট গুলো ঠিক মতন পূরণ করলেও যখন হাত কাঁটা বা নিজের ক্ষতি হবে এমন কোনো চ্যালেঞ্জ দেওয়া হয়, তখন সেই গেইম থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নেয়। কেউ আবার গেইমটি আনইন্সটল করতে না পেরে ফোন ভেঙ্গেও ফেলে। হ্যাঁ বেরিয়ে আসা ভালো সিদ্ধান্ত। কিন্তু যারা নিজের ভালো বুঝে না তারাই ৫০তম স্টেপ পর্যন্ত এগিয়ে যায়। এবং আত্মহত্যার মতন সিদ্ধান্ত নেয়।
উত্তর প্রদান করেছেন অজ্ঞাত সদস্য
0 টি ভোট

Blue whale এটা কোন গেম না, এটা একটা চ্যালেঞ্জ, এই চ্যালেঞ্জ টি শুধু মাত্র মানুষিক ভাবে বিপদগ্রস্ত ও হতাশা গ্রস্থ মানুষ দের টার্গেট নিয়ে তাদেরকে পাঠানো হয়। তাদেরকে বলা হয় তোমার হতাশা থেকে বাচার জন্য এই চ্যালেঞ্জ টা তোমাকে মুক্তি দিবে আবার মরনও হতে পারে। তখন হতাশ ব্যক্তি সাদরে গ্রহন করে, কারন সে জীবন ও বাস্তবতা থেকে বিরক্ত। সে অনায়াসে শুরু করে এবং শুরুর পর তাকে বিভিন্ন হিপ্নটিক মিউজিক দেয়া হয় সেই মিউজিক শুনে শুনে অনেকটা সস্তি লাভ করে ও তাদের দেয়া টাস্ক গুলো শেষ করতে থাকে এভাবেই মরনের দিকে পা বাড়ায়।

তবে একটি বিষয় নিয়ে সন্দেহ রয়েছে। চ্যালেঞ্জ বাংলাদেশে আসার সম্ভাবনা ০.৩০% আছে কিনা সন্দেহ আছে, কারন এশিয়ায় শুধু রাশিয়ান ছাড়া অন্য কোন দেশে আসলেই ব্লু হোয়েলের ছোবোল পরেছে এমন কোন সঠিক তথ্য নেই, মিডিয়ার অপপ্রচারের শিকার আমরা। এটা টিআরপি পেতে মিডিয়া করে থাকে। এটি ডার্ক ওয়েব ছাড়া দেখা যায়না গুগোল, ফায়ারফক্স, অপেরায় এই লিংক সাপোর্ট করেনা আর ডার্ক ওয়েবের ওয়েব ডোমেইন  .কম .নেট এগুলা সাপোর্ট করেনা। গুগোল প্লে স্টোর তো দুরের কথা। ডার্ক ওয়েবে ব্রাউজে যে স্পিড লাগে তাও বাংলাদেশে নেই। অতয়েব, এসব নিয়ে ভয়ের কিছু নেই। তবুও কেউ যদি ইচ্ছে করে ডার্ক ওয়েব থেকে এই গেম ডাউনলোড করে তাহলে কিছু বলার নেই। তবে এটি সাধারণ মানুষের হাতের নাগালে পৌঁছাবে না। 

উত্তর প্রদান করেছেন অজ্ঞাত সদস্য

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
0 টি উত্তর
13 জুলাই 2014 "কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য
0 টি ভোট
0 টি উত্তর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...