বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

14.6k টি প্রশ্ন

16.2k টি উত্তর

5.7k টি মন্তব্য

5.9k জন নিবন্ধিত

0 টি ভোট
344 বার প্রদর্শিত
"ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য
বিভাগ পূনঃনির্ধারিত করেছেন

2 উত্তর

0 টি ভোট

প্রথম কথা হল- 'ইসলাম' কোনো ধর্ম নয়, এটা হল মানুষের জীবনযাপন কীরকম হওয়া উচিত তার নির্দেশনা।


যেকেউ এই নির্দেশনা অনুসরণ করতে পারেন কিন্তু যারা আল্লাহকে সকল কিছুর স্রষ্টা হিসেবে বিশ্বাস করেন ও মানেন তাদের জন্য ইসলামে থাকা নির্দেশনা মেনে চলা আবশ্যক।


শব্দটার মূল এসেছে আরবি 'সালাম' শব্দ থেকে যার সরল অর্থ: শান্তি।

 

 

Signature:

"সৎ কাজ করার চেয়ে সৎ সঙ্গ অধিক উত্তম।"
উত্তর প্রদান করেছেন Expert Senior User (6.3k পয়েন্ট)

Jajakallahu khairan.


ইসলাম কোন ধর্ম নয় এটা আবার কেমন কথা?

মানুষ ধর্ম বলতে যে রূপটা বুঝে থাকেন সেই রূপের আলোকে ইসলাম কোনো ধর্ম নয়, ধর্ম হিসেবে সংজ্ঞায়িত করলে ইসলামের প্রকৃত অর্থের সংকোচন ঘটে যা সঠিক ধারণা দিতে ব্যর্থ হবে।

ইসলামকে বলা হয় জীবনবিধান। এতে আছে একেশ্বরবাদ, সমাজতন্ত্র প্রভৃতির আদর্শ রূপ কেমন হওয়া উচিত তার যথার্থ উপস্থাপনা ও নির্দেশনা।

0 টি ভোট

Islam religion is on of them . this religion is peach's religion. this religion is true religion.ai dhormer ortho holo allah ky biswas kora tini ak o oditio tar kono shorik ni. tini sorbo shresto abong sokol khomotar odikare.

 

 

Signature:

Love isn't life . I think trust is Life.
পূর্বে উত্তর প্রদান করেছেন Junior User (90 পয়েন্ট)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+1 টি ভোট
4 টি উত্তর
0 টি ভোট
3 টি উত্তর
0 টি ভোট
3 টি উত্তর
0 টি ভোট
1 উত্তর
07 মে "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন Abdul Hamid Khan New User (0 পয়েন্ট)
+1 টি ভোট
4 টি উত্তর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...