বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

14.6k টি প্রশ্ন

16.2k টি উত্তর

5.7k টি মন্তব্য

5.9k জন নিবন্ধিত

0 টি ভোট
162 বার প্রদর্শিত
আমার প্রিন্টার EPSON L130. ট্যাংকে, কেনার সময়কার অরিজিনাল কালিই আছে। এতদিন ভালোই চলছিল। কিন্তু ২ দিন আগে থেকে হঠাৎ করে হলুদ রং আসছে না ফলে রঙিন প্রিন্টের আউটপুট ঠিকমতো  আসছে না। উল্লেখ্য CMYK ৪টি ট্যাংকে এখনও অর্ধেক কালি আছে। এমন অবস্থায় আমি কী করতে পারি?  
"কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য
পূনঃট্যাগযুক্ত করেছেন

1 উত্তর

0 টি ভোট
Control Panel> Devices and Printers এ যান ও আপনার প্রিন্টারের নামের উপর রাইট ক্লিক করে Printing Preferences সিলেক্ট করে Maintenance অপশন-এ গিয়ে Head Cleaning- এ ক্লিক করে Start বাটনে ক্লিক করুন। কিছু সময় লাগবে। এরপরে Print Nozzle check Pattern -এ ক্লিক করে (প্রিন্টারে কাগজ রেখে দেবেন আগে থেকে) Print বাটনে ক্লিক করুন। https://4.bp.blogspot.com/-RWfQhKcOeq0/VvumCZmRzlI/AAAAAAAAMbM/o360TXKluxsr73GPHxe2NK5OkCXjpr6CQ/s1600/5.png কাটা কাটা প্রিন্ট হলে Clean সিলেক্ট করুন। অন্যথায় Finish। এরপরেও কাজ না হলে হেড ক্লিনিং আরও কয়েকবার করে দেখুন।

 

 

Signature:

"সৎ কাজ করার চেয়ে সৎ সঙ্গ অধিক উত্তম।"
উত্তর প্রদান করেছেন Expert Senior User (6.3k পয়েন্ট)
এরপরেও কোনো উন্নতি না হলে বলা যেতে পারে কোনো একটা সমস্যার জন্য হলুদ কালি প্রিন্টারের হেডে যেতে বাধা পাচ্ছে, সেক্ষেত্রে কালি যাওয়ার পাইপ চেক করা লাগতে পারে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর
27 এপ্রিল "কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
0 টি উত্তর
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...