বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

14,416 টি প্রশ্ন

16,045 টি উত্তর

5,636 টি মন্তব্য

5,758 জন নিবন্ধিত

16 Online
0 Member And 16 Guest
Today Visits : 10959
Yesterday Visits : 15776
All Visits : 13681978

ইসলাম ধর্মে স্ত্রী সহবাসের ক্ষেত্রে কোন কোন দিনগুলো নিষিদ্ধ করা হয়েছে?

0 টি ভোট
442 বার প্রদর্শিত

ইসলাম ধর্মে মহিলাদের মাসিক বা পিরিয়ডের ক্ষেত্রে শরীর নামায আদায় উপযোগী না হওয়া পর্যন্ত এবং রোযা থাকা অবস্থায় স্ত্রী সহবাস হারাম ঘোষণা করা হয়েছে। এছাড়া আর অন্য কোন কোন সময় সহবাস নিষিদ্ধ করা হয়েছে? যদি কোন নির্দেশনা থেকে থাকে তাহলে “কোরআন-এর সুরা ও আয়াত নাম্বার” এবং “হাদীস নাম্বার” জানালে উপকৃত হব। জানা থাকলে আল্লাহর ওয়াস্তে জানান।

28 ফেব্রুয়ারি "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন Allah Ka Banda Junior User (36 পয়েন্ট)

1 উত্তর

0 টি ভোট
ইসলাম মেয়েদের রজঃকালীন বা কুসুম সময়ে যৌন সংসর্গ নিষিদ্ধ করেছে। শরিয়া অনুযায়ী, মাসিক বা রজঃ এর সময়কাল তিন থেকে দশ দিনের মধ্যে হয় । রক্তপাত তিন দিনের থেকে কম হলে সেটি মাসিক বা রজঃ নয় ; কিন্তু রক্তপাত যদি দশ দিনের বেশি হয় তাহলে সেই স্ত্রী লোকের জন্য তার সাধারণ রজঃকালীন দিন রজঃ হিসাবে গন্য হবে এবং পরবর্তী রক্তপাতময় দিনসমূহ ইস্তেহাদা হিসাবে গণ্য হবে, এবং সেই (রক্তপাতময়) ইস্তেহাদার সময় যৌন সহবাস বৈধ হবে। মাসিক চলাকালীন সময়ে যোনিপথে সহবাস সম্পুর্ণ নিষিদ্ধ। স্ত্রীর সাথে যৌন সংসর্গ নিযুক্ত হবার পর কোন ব্যক্তি যদি আবিষ্কার করেন যে স্ত্রীর মাসিক শুরু হয়েছে তাহলে তিনি অবিলম্বে নিজেকে প্রত্যাহার করে নিবেন। এছাড়াও আরো যে কয়টি সময়ে যৌন সহবাস বৈধ নয় * নিফাস পরবর্তী রক্তপাতময় সময়ে (সর্বোচ্চ ১০ দিন) * রমযান (রামাদান) মাসে দিনের বেলায় (রাতের বেলায় সহবাস বৈধ্ব কুরান-হাদিস দ্বারা সিদ্ধ) * মক্কায় তীর্থযাত্রার সময় ইহরাম বাধাকালীন সময়ে ( অন্যান্য সময়ে যৌন সংসর্গ অনুমোদিত) যৌন সংগম বা সহবাস যখন মাকরুহ : ১ ভয়ঙ্কর প্রাকৃতিক ঘটনার সময়, যেমন, চন্দ্রগ্রহণ বা সূর্য্যগ্রহণ, , ঘুর্নিঝড় বা হারিকেন, ভূমিকম্প, সুনামি । ২ সূর্যাস্ত থেকে মাগরিব পর্যন্ত । ৩ সূর্যোদয় পর্যন্ত ভোর থেকে । ৪ চান্দ্র মাসের শেষ তিন রাত। ৫ প্রতি চান্দ্র মাসের ১৫তম রজনী । ৬ দশম জিলহজ্জ এর রজনীতে । ৭ জুনুব এর পর পর । তা ছাড়া দিনে ঠিক দ্বিপ্রহরে, রাত্রে ঠিক দ্বিপ্রহরে, বুধবার রাত্রে , রবিবার রাত্রে, অমাবস্যার রাত্রে, চাদের প্রথম তারিখে ও পনর তারিখে রাত্রে,ঈদুল ফিতর ও ইদুল আযহার রাত্রে, সূর্যের উত্তাপে, ছাদ বা চালশূন্য ঘরে, চন্দ্র-সূর্য গ্রহনের সময়ে এবং প্রবাস গমনের পূর্বে রাত্রে স্ত্রী সহবাস নিষিদ্ধ তিরমিয শরীফে বর্ণিত আছে ,হরযত রাসূল করীম (সাঃ)ফরমাইছেন, বুধবার রাত্রের সহবাসের সন্তান পিতা মাতা কে কষ্ট দিয়ে থাকে। চাঁদের প্রথম ও পনর তারিখের সহবাসের সন্তান পাগল ও অত্যাচারী হয়। ঈদুল আযহাতে রাত্রের সহবাসের সন্তান বাইশ আঙ্গুল বিশিষ্ট হয় এবং বিদেশ গমনের পূর্বে রাত্রের সহবাসের সন্তান অপব্যয়ী ও পিতা মাতার অবাধ্য হইয়া থাকে।

 

 

Signature:

www.teck-park.com
03 মার্চ উত্তর প্রদান করেছেন ফারাবি Expert Senior User (428 পয়েন্ট)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+2 টি ভোট
2 টি উত্তর
+1 টি ভোট
4 টি উত্তর
+1 টি ভোট
2 টি উত্তর
0 টি ভোট
1 উত্তর
+1 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
2 টি উত্তর
04 ডিসেম্বর 2014 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...