বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

13,762 টি প্রশ্ন

15,471 টি উত্তর

5,455 টি মন্তব্য

5,525 জন নিবন্ধিত

24 Online
0 Member And 24 Guest
Today Visits : 6292
Yesterday Visits : 15382
All Visits : 10156073

ঈদ-এ-মিলাদুন্নবি পালন করা কি জায়েজ?

0 টি ভোট
73 বার প্রদর্শিত


13 ডিসেম্বর 2016 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন তানভীর

1 উত্তর

0 টি ভোট
হ্যাঁ, জায়েজ। কিন্তু সেটা কীভাবে পালন করবেন তা খেয়াল করা জরুরি, অনেকে এটা ভুলভাবে পালন করে, তাদেরটা দেখে এটাকে বিদআত বা নাজায়েজ বলার সুযোগ নেই। যেমন: রসূলুল্লাহ (সঃ) মূসা (আঃ) এর জন্মদিনের দিনটাতে নফল রোযা রাখতেন।

 

 

Signature:

"সৎ কাজ করার চেয়ে সৎ সঙ্গ অধিক উত্তম।"
13 ডিসেম্বর 2016 উত্তর প্রদান করেছেন ju1111 Expert Senior User (6,065 পয়েন্ট)
একজন মুসলিম এদিনে নফল রোযা রাখতে পারে ও নবী (সঃ) জীবনী নিজে পড়তে পারে, অন্য কোনো মুসলিমকে শোনাতে পারে যে জানে না বা কম জানে।

It is in Hadith - Umro Bin Wahia Kalbi has narrated this Hadith in his book 'At tanweer fi Mauludil basheer an-nazeer' that Hadhrat Abu Darda ( ﺭﺿﺊ ﺍﻟﻠﮧ ﺗﻌﺎﻟﯽ ﻋﻨﮧ ) narrates that "I went to the house of Aamer Ansari ( ﺭﺿﺊ ﺍﻟﻠﮧ ﺗﻌﺎﻟﯽ ﻋﻨﮧ ) along with the Prophet ( ﺻﻠﻰ ﺍﻟﻠﻪ ﻋﻠﻴﻪ ﻭ ﺁﻟﻪ ﻭﺳﻠﻢ). Hadhrat Abu Aamer ( ﺭﺿﺊ ﺍﻟﻠﮧ ﺗﻌﺎﻟﯽ ﻋﻨﮧ ) was narrating the events of the birth of Prophet Mohammad ( ﺻﻠﻰ ﺍﻟﻠﻪ ﻋﻠﻴﻪ ﻭ ﺁﻟﻪ ﻭﺳﻠﻢ ) to a gathering of his relatives and children and was repeating; "this was the day and this was the day". The Prophet ( ﺻﻠﻰ ﺍﻟﻠﻪ ﻋﻠﻴﻪ ﻭ ﺁﻟﻪ ﻭﺳﻠﻢ ) said, O'Aba Amer ( ﺭﺿﺊ ﺍﻟﻠﮧ ﺗﻌﺎﻟﯽ ﻋﻨﮧ ), Allah ( ﺳﺒﺤﺎﻧﮧ ﻭ ﺗﻌﺎ ﻟﯽ ) has opened the doors of His mercy for you and the angels are praying for your absolution (Maghfirah). Whoever does this act of yours, he would also get the Salvation like yours". (Jalaluddin Suyuti has narrated this Hadith in his book "Siblul Huda fi Mauludil Mustafa ﺻﻠﻰ ﺍﻟﻠﻪ ﻋﻠﻴﻪ ﻭ ﺁﻟﻪ ﻭﺳﻠﻢ " )

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
2 টি উত্তর
21 জুলাই 2016 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন তানভীর
0 টি ভোট
4 টি উত্তর
29 মার্চ 2013 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য
0 টি ভোট
2 টি উত্তর
0 টি ভোট
2 টি উত্তর
0 টি ভোট
1 উত্তর
02 অগাস্ট 2016 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য
+1 টি ভোট
2 টি উত্তর
02 ডিসেম্বর 2015 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন আব্দুল জব্বার New User (2 পয়েন্ট)
+2 টি ভোট
2 টি উত্তর
+1 টি ভোট
3 টি উত্তর
0 টি ভোট
1 উত্তর
21 অগাস্ট 2014 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন তানভীর
+1 টি ভোট
2 টি উত্তর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...