বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

13,762 টি প্রশ্ন

15,471 টি উত্তর

5,455 টি মন্তব্য

5,529 জন নিবন্ধিত

27 Online
1 Member And 26 Guest
Members present at the site
Today Visits : 8959
Yesterday Visits : 15382
All Visits : 10158740

ups এ ব্যাটারিী এমপিয়ার বাড়ানো প্রসংগে।

0 টি ভোট
134 বার প্রদর্শিত

আমি ৬৫০ ভিএ ইউপিএস এ ব্যাটারি (৭.এম পি আর)। ওখানে ৭০ অথবা ৯০ এম পি আর ব্যাটারি লাগাতে চাই।আমাকে বাড়তি কি করতে হবে? পরীক্ষিত /অভিজ্ঞদের উত্তর আশা করছি।

04 ডিসেম্বর 2016 "ইলেকট্রনিক্স ও ইলেক্ট্রিক্যাল" বিভাগে জিজ্ঞাসা করেছেন রাফি

1 উত্তর

0 টি ভোট
এত পাওয়ারের ব্যাটারি দিলে তা চার্জ হতেই মনে হচ্ছে ১৫-২০ দিন লাগবে। যদি ৭০ অ্যাম্পিয়ার ব্যাটারির আউটপুট ভোল্টেজ ৭ অ্যাম্পিয়ার ব্যাটারির আউটপুট ভোল্টেজের সমান হয় তাহলে সেটা লাগিয়ে দিলেই হবে। অন্যদিকে একাধিক ব্যাটারি দিয়ে যদি ৭০ অ্যাম্পিয়ার বানাতে চাম তাহলে ব্যাটারিগুলোকে প্যারালাল কানেকশনে যুক্ত করতে হবে মানে সব ব্যাটারিগুলোর পজিটিভ মাথাগুলো একসাথে যুক্ত করে একটা প্রান্ত বানান আর নেগেটিভ মাথাগুলো যুক্ত করে আরেকটা প্রান্ত বানান, তাহলে কাজ শেষে পাচ্ছেন মাত্র দুইটা মাথা এবার ইউপিএসের যে দুটো তার ব্যাটারিতে লাগানো ছিল সেদুটো তার ঠিকমতো ব্যাটারিগুলো থেকে যুক্ত করে পাওয়া দুটো প্রান্তে সংযুক্ত করে দিন। হয়ে গেল। তবে, এতে করে ইউপিএস ব্যাটারি ফুল চার্জ করতে একটানা ১৫-২০ দিন বা যত সময় লাগে ততক্ষণ চালু থাকবে, ফলে ইউপিএসের অ্যাডাপ্টার এত বেশি সময় চলার উপযোগী না হলে তা নষ্ট হয়ে যেতে পারে।
04 ডিসেম্বর 2016 উত্তর প্রদান করেছেন অজ্ঞাত সদস্য

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
2 টি উত্তর
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
20 সেপ্টেম্বর 2016 "সৌন্দর্য ও রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন bappi
0 টি ভোট
2 টি উত্তর
16 অগাস্ট 2016 "সৌন্দর্য ও রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন emon1234 New User (1 পয়েন্ট )
0 টি ভোট
1 উত্তর
05 এপ্রিল 2016 "সৌন্দর্য ও রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য
0 টি ভোট
1 উত্তর
21 জানুয়ারি 2016 "সৌন্দর্য ও রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন শরীফ

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...