বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

14.5k টি প্রশ্ন

16.1k টি উত্তর

5.7k টি মন্তব্য

5.8k জন নিবন্ধিত

0 টি ভোট
429 বার প্রদর্শিত
  1. ভালো ম্যাজিক চুলা কিনতে চাই। কোন ব্র্যান্ডের ম্যাজিক চুলা সবচাইতে ভালো হবে আর টিকসই বেশি দিন দিবে। মূল্য ৩০০০ থেকে ৩৫০০ টাকার মধ্যে। দয়াকরে জানাবেন অনেক উপকৃত হব।
"ইলেকট্রনিক্স ও ইলেক্ট্রিক্যাল" বিভাগে জিজ্ঞাসা করেছেন New User (0 পয়েন্ট)

1 উত্তর

0 টি ভোট

          ম্যাজিক চুলা কোনটা সবচাইতে ভাল তা জানাতে পারছি না। তবে ভাল কোম্পানির চুলা ভাল হবে এটা আশা করা যায় যেমনঃ ফিলিপস্‌ কোম্পানিও ম্যাজিক চুলা বানায় যা স্বাভাবিকভাবেই Walton, RFL, Miyako, Comet, Prestige এগুলোর চেয়ে ভাল হবে। আমাদের দেশে Walton, RFL, Miyako, Comet, Prestige কোম্পানির চুলা পাওয়া যায়। Prestige ভাল ব্র্যান্ড; Walton, RFL সম্বন্ধে কোনো ধারণা নেই। Miyako ব্যবহার করছি।


          চুলা কেনার সময় টাচস্ক্রিন সুইচের কিনবেন ও উপরের গ্লাসের নিচের প্লাস্টিক কেমন কোয়ালিটির তা জেনে নেবেন। ৩৫০০ টাকার নিচে ভাল চুলা হয় না। উপরের গ্লাসের নিচের প্লাস্টিক কম মানের হলে ১৬০০ ওয়াটে চালালে কিছুদিন পরে তা গরমে নরম হয়ে বেঁকে যেতে শুরু করে। আবার ১৩০০ ওয়াটে রান্না সামান্য কম এগোয়। চুলার নিচের ফ্যানের যে ভেন্টিলেটর আছে তা মাঝে মাঝে পরিষ্কার করে নিতে হয় নইলে গরম বাতাস ঠিকমত বেরোতে না পারলে চুলা অতিরিক্ত গরম হয়ে রান্নার মাঝে বন্ধ হয়ে যেতে পারে। চুলা শক্ত কিছুর উপর বসাবেন এবং চুলার নিচে বাড়তি কোনো কাগজ বা নরম কিছু রাখবেন না এতে গরম বাতাস সহজে বেরিয়ে যেতে পারবে।


        মিয়াকোর একটা মডেল আছে ৩৫০০ বা ৩৫৫০ টাকা ছিল বছরখানেক আগে যেতাতে ১৬০০ ওয়াট দিয়ে রান্না করা যায়, সমস্যা হয় না; আর ৩২০০-৩৩০০ টাকার একটা মডেল ছিল যা ১৬০০ ওয়াট দিয়ে রান্না করা যায় না সবসময়। দুটোই টাচস্ক্রিনের। টাচস্ক্রিন চুলাগুলোর কিছু ছবি দেখুন।


image


image

 

 

Signature:

"সৎ কাজ করার চেয়ে সৎ সঙ্গ অধিক উত্তম।"
উত্তর প্রদান করেছেন Expert Senior User (6.3k পয়েন্ট)

টাচস্ক্রিন চুলাগুলোর বেশিরভাগের উপরের একঢালা গ্লাস থাকে ছবিগুলোর মতো। ৩-৪ জন মানুষের পরিবারে মাসে ৫০০-৬০০ টাকা বিল আসবে বা এর চেয়ে সামান্য বেশি আসতে পারে যখন রান্না বেশি করা হবে।

ধন্যবাদ আপনাকে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
0 টি উত্তর
18 মে 2016 "ইলেকট্রনিক্স ও ইলেক্ট্রিক্যাল" বিভাগে জিজ্ঞাসা করেছেন আবদুল আজিজ
0 টি ভোট
0 টি উত্তর
30 মে 2016 "প্রাণী ও জীবজন্তু" বিভাগে জিজ্ঞাসা করেছেন রাহুল সরকার
0 টি ভোট
1 উত্তর
02 জানুয়ারি 2016 "সাধারন জ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য
0 টি ভোট
3 টি উত্তর
24 মে 2015 "ফোন ও মোবাইল" বিভাগে জিজ্ঞাসা করেছেন md salman haider New User (0 পয়েন্ট)
+1 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...