বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

13,762 টি প্রশ্ন

15,471 টি উত্তর

5,455 টি মন্তব্য

5,529 জন নিবন্ধিত

35 Online
0 Member And 35 Guest
Today Visits : 8891
Yesterday Visits : 15382
All Visits : 10158672

ফ্রোস্টটে এবং ননফ্রোস্ট ফ্রিজের মধ্যে মেরামতের দিক থেকে ভাল?

0 টি ভোট
70 বার প্রদর্শিত

ভবিষতে বা 10 বছর পর যে কোন ফ্রিজ নষ্ট হয়। তার পর মেরামতের পালা। মেরামতের দিক থেকে বা নষ্ট হওয়ার ক্ষেতে ফ্রোষ্টেট বা ননফ্রোষ্টেট ফ্রিজ মেরামত করা কম খরচ।

30 অগাস্ট 2016 "ইলেকট্রনিক্স ও ইলেক্ট্রিক্যাল" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোহাঃ রফিকুল ইসলাম New User (0 পয়েন্ট)
নিজের ধারণা থেকা জানাচ্ছি, তাই ভুল থাকতে পারে।
নো-ফ্রস্ট ফ্রিজ কম বিক্রি হয় আর এর কারিগরি গঠন ফ্রস্ট ফ্রিজের কারিগরি গঠনের চেয়ে বেশি জটিল ও কিছু বেশি যন্ত্রপাতি থাকে। তাই এর মেরামত খরচ বেশি হওয়ার কথা।
ফ্রস্ট ফ্রিজ এখনও ভেশি চলে আমাদের দেশে যার প্রধান কারণ লোডশেডিং, ফ্রস্ট ফ্রিজ টানা লোডশেডিং এর সময় গড়ে ১২ ঘন্টার বেশি মাছ-গোশ ভাল রাখতে পারে। অন্যদিকে নো-ফ্রস্ট ফ্রিজ এক্ষেত্রে সর্বোচ্চ ৫-৭ ঘন্টা খাবার ও মাছ-গোশ ভাল রাখতে পারে। এসব ফ্রিজ কেনার সময় জেনেছিলাম যা ৯ বছর আগের কথা।

আপনার উত্তর

একটু খেয়াল করুন: >পয়েন্ট বাড়ানোর জন্য নিন্মমানের উত্তর না দিয়ে মানসম্মত উত্তর দেওয়ার চেষ্টা করুন এবং অযথা অপ্রাসঙ্গিক বিজ্ঞাপনমূলক লিংক দেওয়া থেকে বিরত থাকুন। >প্রশ্নের উত্তর না দিয়ে শুধু ব্যক্তিগতভাবে যোগাযোগের জন্য মোবাইল নাম্বার বা ইমেইল অ্যাড্রেস দেওয়া থেকে বিরত থাকুন তবে, প্রয়োজনে দিতে পারবেন। >আপনার পূর্বে যদি কেউ উত্তর প্রদান করে আর আপনি যদি সেই উত্তরের সাথে একমত হন তাহলে নতুন আরেকটি উত্তর না করে সহমত জানিয়ে মন্তব্য করুন এবং কোনো ওয়েবসাইট থেকে উত্তর হুবুহু কপি করলে তার সূত্র উল্লেখ করার চেষ্টা করুন। সম্ভব হলে বাংলায় উত্তর করার চেষ্টা করুন।

Your name to display (optional):
গোপনীয়তাঃ শুধুমাত্র এই অবহিতকরণ পাঠানোর জন্য আপনার ই-মেইল ঠিকানাটি ব্যবহৃত হবে ।
অনাযাচিত যাচাইকরণ:

ভবিষ্যতে এই যাচাইকরণ অগ্রাহ্য করতে, দয়া করে প্রবেশ অথবা নিবন্ধন করুন ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
0 টি উত্তর
15 ডিসেম্বর 2016 "সাধারন জ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন Manik Raj Senior User (147 পয়েন্ট)
0 টি ভোট
0 টি উত্তর
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
2 টি উত্তর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...