বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

15.2k টি প্রশ্ন

16.9k টি উত্তর

5.9k টি মন্তব্য

6.5k জন নিবন্ধিত

0 টি ভোট
298 বার প্রদর্শিত
বিশ্বনবীকে আল্লাহ সুবেহ সাদেকের সময় জন্মগ্রহন করান।কারন, বিশ্বনবী যদি দিনে জন্মগ্রহন করতেন তাহলে দিনের দামটা বেশি হতো।এভাবে রাতের ক্ষেত্রেও।এমন কি ওনাকে খাটোও বানাননি লম্বা বনাননি।সুন্দরও বনাননি কালোও বানাননি।মোট কথা ওনাকে সব কিছু সমান রেখে বনানো হয়েছে।কিন্তু ওনাকে মহিলা না বানিয়ে পুরুষ বানানো হয়েছে কেন?তাহলে পৃথিবীতে সব মানুষ একজন পুরুষের উম্মত,আল্লাহর আরসে গিয়েছে জান্নাত,জাহান্নাম দেখেছে,তাও পুরুষ।পৃথিবী &সব কিছু সৃষ্টি করা হয়েছে একজন মানুষকে উদ্দেশ্য করে, তিনিও পুরুষ।পাপ নেই এমন মানুষ,সব চেয়ে সম্মানিত ব্যক্তি,আল্লাহর বন্ধু,তাও পুরুষ।পবিত্র কুরআন একজন পুরুষের উপর নাযিল কৃত।হাদিস, কালিমা,আদব কায়দা,চালচলন।সব কিছুই একজন পুরুষকে অনুসরন করে চলতে হয়।এসম্মানটা কেন একজন মহিলাকে দেওয়া হয়নি?উত্তর চাই চাই চাই।
"ধর্ম ও বিশ্বাস" বিভাগে করেছেন New User (0 পয়েন্ট)
পূনঃপ্রদর্শিত করেছেন

3 উত্তর

+1 টি ভোট

ভাই খুব সহজ উত্তর।একজনন নারি কে আল্লাহ নবি রাসুল হিসেবে পাঠান নি।কেনো?

নারি রা শারিরিক মানুশিক ভাবে কম শক্তিশালী।এবং নারি রা পুরুষ তুলনায় কম ধর্য্যশীল।মা হাওয়া কে আল্লাহ সুবাহানাতা'য়ালা বাবা আদম এর পাজর থেকে সৃষ্টি করেছেন।

এইবার আসি রাসুল এর বেপারে।রাসুল (স) কে দাওয়াত দিতে যেতে অমানবিক কস্ট আর ত্যাগ এর স্বিকার হতে হয়েছে।যা অন্য নবি রাসুল দের চেয়ে বেশি।উনাকে আঘাত করা হয়ে।উনি যুধ্যের ময়দানে যুধ্য করেছেন।এই সকল কাজ নারি রা পারেকি?।উনি দাওয়াত এর কাজ করেছেন।মেরাজ গিয়েছেন।প্রতিকুল পরিবেশে হিজরত করেছেন।এগুলো নারি পারত কি?নারি রা দুর্বল।শয়তান তাদের পথভ্রষ্ট করতে পারে সহজে।এবং নারিদের হায়েজ নেফাস এর সমস্যা আছে।হায়েজ অবস্তায় নামাজ রোজা তাওয়াফ হারাম,আল কোরআন স্পর্স হারাম।এই হারাম সময়ে কি ওহি নিয়ে জিবরাইল আমিন কি আসতেন।বলুন ভাই?


 

 

Signature:

use you're common senses
করেছেন Senior User (117 পয়েন্ট)
0 টি ভোট

আল্লাহ্ তা’আলা প্রথমে আদম (আঃ)-কে সৃষ্টি করেন। তিনি বেহে্শতে বসবাস করতেন। আল্লাহ তাঁর জন্য সব কিছু উন্মুক্ত করে দিলেও “গন্ধক” থেকে বিরত থাকতে বলেন। বাবা আদম (আঃ)-এর একাকীত্ব ঘোচনের জন্যই বিবি হাওয়ার সৃষ্টি। আর বিবি হাওয়া শয়তান থেকে প্ররোচিত হয়ে গন্ধক সেবন করেন। তাই এর থেকেই প্রমাণিত হয় যে, মেয়েরা শয়তান দ্বারা পুরুষের থেকে সহজে প্ররোচিত হয়। আর একটি কথা হলো আধুনিক বিজ্ঞান নারীদের “নারী পুরুষ” সমান ঘোষণা দিলেও নারীদের সক্ষমতা পুরুষের থেকে কম যা আল্লাহ-ই করেছেন। পৃথিবীর বিভিন্ন বিশেষ ব্যক্তিদের (বিজ্ঞানী, গবেষক, লেখক) মধ্যে বেশির ভাগই পুরুষ। বিশেষ ব্যক্তিত্বের সংখ্যা পুরুষের থেকে নারীদের সংখ্যা নেহাৎ-ই নগন্য। দয়া করে ভুল বুঝবেন না। আমি বলতে চেয়েছি, “নারী ব্যক্তিত্ব বিশেষজ্ঞ পৃথিবীতে অবশ্যই আছে” যা সংখ্যাই খুবই কম। যা আধুনিক সমাজেও কমই। পরিসংখ্যান করলেও তাই পাওয়া যাবে। তাই ব্যতিক্রম কিছু নারী-র বিশেষত্ব নিয়ে “নারী পুরুষ সমান” কথাটা হাস্যকর-ই বটে। সবচেয়ে তাজা উদাহরণ পৃথিবীর সবচেয়ে আধুনিক ও প্রভাবশালী দেশ আমেরিকা। প্রেসিডেন্ট নির্বাচনে পুরুষ-েই তো জয়ী হলো। যেখানে সবাই আশা করেছিল নারী।

করেছেন
0 টি ভোট

এটা সৃষ্টিকর্তার সিদ্ধান্ত, তাই এর উত্তর মানুষের কাছে আশা করা অনুচিত বা এই বিষয় নিয়ে পরকালে আল্লাহ জিজ্ঞাসাও করবেন না। তাই আমাদেরকে আমাদের সীমার মধ্যেই চিন্তা করা উত্তম।


তবে ব্রেনের ক্ষেত্রে কিছু তথ্য জানা যায় যা এমন-


ছেলেদের ব্রেনকে আল্লাহ এমনভাবে বানিয়েছেন যে এর ফলে সিদ্ধান্ত নেওয়ার সময় পুরুষদের ব্রেনের শুধু একটা পাশ অংশ নেয়, যেজন্য সিদ্ধান্ত দ্রুত আর বেশি সুশৃঙ্খল হয়।


নারীদের ব্রেনের দুপাশই সিদ্ধান্ত নেওয়ার সময় কাজ করে ফলে সিদ্ধান্ত দেরিতে আসে আর কম সুশৃঙ্খল হয়।


তবে এই দুরকম স্বভাবই বিভিন্ন ক্ষেত্রে দরকার হয়ে পড়ে। সার্বিকভাবে পুরুষকেই আল্লাহ নেতৃত্ব দেওয়ার জন্য করে বেশি উপযোগী করেছেন, আর এই নেতৃত্বের কাজ আরও ভালভাবে সুষ্ঠুভাবে চালনা করতে ধীর-স্থিরতারও দরকার পড়ে যা নারীর কাছ থেকে আমরা পেতে পারি।

করেছেন

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
2 টি উত্তর
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
24 জুন 2014 "সাধারন জ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন Raiyan (-24 পয়েন্ট)
0 টি ভোট
2 টি উত্তর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...