বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

14,416 টি প্রশ্ন

16,045 টি উত্তর

5,637 টি মন্তব্য

5,758 জন নিবন্ধিত

18 Online
0 Member And 18 Guest
Today Visits : 14091
Yesterday Visits : 18124
All Visits : 13703231

মিলনের পর

0 টি ভোট
250 বার প্রদর্শিত
মিলনের পর ৩ মাস পেগনেনসি কিট দিয়ে টেষট করি ফলাফল negetive, বরাবর মাসিক হচছে ৩ মাস।৩ মাসের বেলা ৩ দিন হয় কিন্তু পরিমান ঠিক হয়(চাপ চাপ)।মাঝে food poisen হয় তার জন্ন পচূর বমি হয়।এখন পায়খানা মাঝে মাঝে শক্ত হচ্ছে।এটা কি pregnant????
12 মে 2016 "ডাক্তার ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rupakballav New User (0 পয়েন্ট)

1 উত্তর

0 টি ভোট
ইন্টারকোর্সের ৪০-৬০ দিন পরে যদি প্রেগন্যান্সি টেস্ট কিট দিয়ে ফলাফল নেগেটিভ পান তাহলে একরকম নিশ্চিতভাবে বলা যায় যে, সে প্রেগন্যান্ট নয়। তারপরেও নিশ্চিত হতে চাইলে ডাক্তারের পরামর্শ নেওয়া নিতে পারেন।

 

 

Signature:

"সৎ কাজ করার চেয়ে সৎ সঙ্গ অধিক উত্তম।"
13 মে 2016 উত্তর প্রদান করেছেন ju1111 Expert Senior User (6,284 পয়েন্ট)
প্রেগন্যান্সি টেস্ট কিটগুলো বেশিরভাগ ক্ষেত্রেই পরবর্তী পিরিয়ডের ৫ দিন আগে নিশ্চিত করতে সাহায্য কর‍তে পারে যে কেউ প্রেগন্যান্ট হয়েছে কিনা। তবে এগুলো ভুল ফলাফলও দিয়ে থাকে যার হার খুব কম। রক্ত পরিক্ষার (hCG Test) দ্বারা নিশ্চিতভাবে প্রেগন্যান্সি যাচাই করা যায়, এক্ষেত্রে শুধু প্রেগন্যান্ট কিনা তা জানার পাশাপাশি কয় সপ্তাহ হয়েছে তাও জানা যায়।
যেহেতু সহবাসের পর পরপর তিন মাস পিরিয়ড হয়েছে তাই বলা যায় যে, তিনি প্রেগন্যান্ট নন। প্রেগন্যান্সি টেস্ট কিট সঠিকভাবে ব্যবহার না করলে ফলাফল ভুল আসতে পারে। টেস্ট কিট-এর মেয়াদ যাচাই করে নিন, সকালে কিছু না খেয়ে প্রথম যে ইউরিন আসবে সেটা সংগ্রহ করতে হবে, পরিষ্কার পাত্রে ইউরিন সংগ্রহ কর‍তে হবে, ইউরিন সংগ্রহ করার পরে কিট-এ ইউরিন নেওয়ার আগে নির্দিষ্ট সময় পর্যন্ত অপেক্ষা করতে হবে- এইরকম কিছু সাধারণ বিষয় লক্ষ্য রাখা দরকার টেস্ট কিট ব্যবহার করার সময়। তবে এসব নিয়মের কিছু পার্থক্য থাকতে পারে, তাই টেস্ট কিট কীভাবে ব্যবহার করতে হবে তা সাথে পাওয়া নির্দেশিকা পড়ে জেনে নিন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...