বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

14,068 টি প্রশ্ন

15,759 টি উত্তর

5,535 টি মন্তব্য

5,664 জন নিবন্ধিত

14 Online
0 Member And 14 Guest
Today Visits : 10584
Yesterday Visits : 12567
All Visits : 11628687

'দ্বীন ইসলাম' সম্পর্কে অত্যন্ত চমৎকার এবং গুরুত্বপূর্ণ অন্তত ১০টি বাক্য চাই।

0 টি ভোট
163 বার প্রদর্শিত


05 এপ্রিল 2016 "ব্যাবসা ও চাকুরী" বিভাগে জিজ্ঞাসা করেছেন Abdul Hamid New User (9 পয়েন্ট)

1 উত্তর

0 টি ভোট
ইসলাম সম্পর্কে 10টি বাক্য আমার জ্ঞানের উপলব্ধি থেকে দিচ্ছি তবে ছহি আক্কিদা সম্পন্ন বিজ্ঞ আলেম বলে নিজেকে দাবী করি না। ১। ইসলাম ধর্ম হযরত আদম (আঃ) থেকে শুরু করে সকল নবী রাসূলগণ প্রচার করেছেন এবং সবশেষ পূর্ণাঙ্গতা পেয়েছে হযরত মুহাম্মদ (সাঃ) এর উপর কোরআন নাযিল হওয়ার মাধ্যমে।বাকী সকগুলো কিতাবই বিকৃত হয়েছে শুধু কোরআন অবিকৃত আছে। ২। প্রতিটি জীব মাত্রই মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। একমাত্র মৃত্যুর মাধ্যমেই সকল সৃষ্টিকে ইহজাগতিক জীবনের পরিসমাপ্তি ঘটাতে হবে। কবরে তিনটি প্রশ্নের উত্তর দিতে হবে- ক. তোমার রব কে? খ. তোমার দ্বীন কী? গ. ঐ ব্যক্তিটি কে? (রাসূল সাঃ) ৩। ইসলামই একমাত্র আল্লাহর মনোনীত দ্বীন। বিসমিল্লাহ দ্বারা কোন কাজ (হালাল) শুরু করা হলে তা ব্যর্থ হয়ে যায় না। ৪। আমরা যতটুকু বুঝতে পারব তা পালন করব। যা বুঝতে পারব না তা শুধু বিশ্বাস করব। ৫। নামাযের হিসাব, যৌবন কাল কিভাবে কাটিয়েছি তার হিসাব, কিভাবে আয় করেছি কিভাবে ব্যয় করেছি তার হিসাব, যতটুকু জ্ঞান অর্জন করেছি তা আমল করেছি কিনা এটার উপর ভিত্তি করে জীবন যাপন করা। ৬। কোরআন বুঝে পড়া এবং তদনুযায়ী আমল করা। ৭। কোরআন এর পাশাপাশি হাদিস কে স্থান দেওয়া। 8। কোন বিষয়ে বাড়াবাড়ি না করা। 9। নিজে সৎ হওয়া ও পরিবারকে সৎপথে পরিচালিত করা। 10। অধিক রাত্রি জাগরন করে ইবাদত করা।

 

 

Signature:

যে মন কর্তব্যরত নয় সে মন অনুপভোগ্য
02 ডিসেম্বর 2016 উত্তর প্রদান করেছেন আলী সোহান Senior User (264 পয়েন্ট)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
0 টি উত্তর
0 টি ভোট
0 টি উত্তর
+1 টি ভোট
4 টি উত্তর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...