বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

14.6k টি প্রশ্ন

16.2k টি উত্তর

5.7k টি মন্তব্য

5.9k জন নিবন্ধিত

0 টি ভোট
638 বার প্রদর্শিত

ami class 8 e pori.ar chele ta dhaka university te first year.tar sathe ki amer prem kora thik hobe?

"সমাজ ও সম্পর্ক" বিভাগে জিজ্ঞাসা করেছেন tara

2 উত্তর

+1 টি ভোট
 
নির্বাচিত
আমি মনে করি ঠিক হবে কিন্তু সাবধান এমন ছেলের সাথে প্রেম করবেন না যে আপনার সর্বনাশ করবে । আর ইসলাম ধর্মে বিবাহ বহির্ভূত প্রেম হারাম তাই প্রেম না করাই উওম ।
উত্তর প্রদান করেছেন Senior User (201 পয়েন্ট)
+1 টি ভোট
তুমি একজন টিনেজার মেয়ে, মন-মানসিকতার নানা পরিবর্তনের মধ্য দিয়ে আরো সময় পার হবে। এই বিষয়ে পরামর্শ দেওয়ারর আগে আরো কিছু জানা দরকার যেমন: ছেলেটা তোমাদের এলাকাতেই কাছাকাছি থাকে কিনা, তোমাকে কেন ও কোন বিষয় বিবেচনা করে পছন্দ করেছে, পারিবারিক অবস্থা কেমন, ছেলের স্বভাব-চরিত্র সম্বন্ধে কতটুকু তুমি জান প্রভৃতি। ছেলে হোক আর মেয়ে হোক পছন্দ করার ক্ষেত্রে কিছু সাধারণ দিক থাকে। কেউ সৌন্দর্যকে প্রাধান্য দেয়, কেউ স্বভাব-বৈশিষ্ট্যকে প্রাধান্য দেয়, কেউ শুধু সম্পত্তিকে প্রাধান্য দেয়, আবার কেউবা স্বভাব-বৈশিষ্ট্যের পাশাপাশি সৌন্দর্যকেও কিছুটা গুরুত্ব দেয়। ছেলেটা যদি সৌন্দর্যকে প্রাধান্য দেয়, তবে সেক্ষেত্রে উত্তর হল দন্ত্য ন-এ আ-কার 'না'। যদি স্বভাব-বৈশিষ্ট্যকে প্রাধান্য দেয় আর ছেলের স্বভাব-চরিত্রও ভাল হয়, তবে সম্পর্ক করা যেতে পারে। কিন্তু তোমাকে এই সিদ্ধান্ত নিতে সময় নিতে হবে। কারণ মানুষ সহজে চেনা যায় আবার যায় না। আর প্রত্যেক মানুষই নিজের প্রশংসা শুনতে কম-বেশি ভালবাসে এবং প্রশংসাকারীকে পছন্দ করে থাকে। এই সুযোগ অনেক ছেলেই কাজে লাগায়। প্রশংসা করবে সম্পর্ক করার আগ পর্যন্ত, তারপরে সম্পর্ক হয়ে গেলে এবার ভুল ধরা শুরু করবে আর অসৎ উদ্দেশ্য থাকলে তা অর্জিত হয়ে গেলেই সরে যাবে। আমার মনে হচ্ছে তোমার এই বয়সের মানসিকতা এরকম সিদ্ধান্ত নেওয়ার জন্য যথেষ্ট উপযুক্ত নয়। ভুল সিদ্ধান্ত আসার সম্ভাবনাই বেশি। আর বিয়ে বহির্ভূত সম্পর্ক করা বর্জনীয়। ছেলেটাকে অপেক্ষা করতে বল, ৩-৪ বছর পরে যোগাযোগ করতে বল আর দেখতে পারো কী ঘটে। কারণ আমরা ৫ বছর প্রেম করার পরেও সম্পর্ক ভেঙে যেতে দেখেছি। আবার এমনও জেনেছি যে, শুধু অসৎ উদ্দেশ্য নিয়ে ৩-৪ জন মেয়ের সাথে একই সময়ে সম্পর্ক রেখেছে এবং উদ্দেশ্য অর্জন করেছে। সময় নাও, পড়ালেখা করতে থাকো, শালীনভাবে চলাফেরা বজায় রাখো আর সবসময় আবেগের উপর নিজের নিয়ন্ত্রণ রেখে সৎ পথে থাকো, সৃষ্টিকর্তা ভাল করবেন।

 

 

Signature:

"সৎ কাজ করার চেয়ে সৎ সঙ্গ অধিক উত্তম।"
উত্তর প্রদান করেছেন Expert Senior User (6.3k পয়েন্ট)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+1 টি ভোট
5 টি উত্তর
06 জানুয়ারি 2013 "সমাজ ও সম্পর্ক" বিভাগে জিজ্ঞাসা করেছেন sakibulhimel Junior User (41 পয়েন্ট)
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
06 ফেব্রুয়ারি 2016 "সমাজ ও সম্পর্ক" বিভাগে জিজ্ঞাসা করেছেন diya
0 টি ভোট
1 উত্তর
02 ডিসেম্বর 2016 "সমাজ ও সম্পর্ক" বিভাগে জিজ্ঞাসা করেছেন নিশাত ইয়াসমিন

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...