বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

14.6k টি প্রশ্ন

16.2k টি উত্তর

5.7k টি মন্তব্য

5.9k জন নিবন্ধিত

0 টি ভোট
832 বার প্রদর্শিত
ami ekta chele ke bhalobashi.but bujte parchi na kivabe take amar valobasar kotha bolbo?

tar sathe amer industrious hoy ekta college e.take ami sudhu dekhi.tar sathe kotha hoi ni amar.kal amer sathe or abar dekha hobe.tar sathe ki rup behave korle chele ta amake valobash te shuru korbe?

"সমাজ ও সম্পর্ক" বিভাগে জিজ্ঞাসা করেছেন tara

2 উত্তর

0 টি ভোট
 
নির্বাচিত

মেয়েরা প্রেমের প্রস্তাব দিবে ব্যাপারটি বেশ আন-কমোন ঘটনা। কিন্তু খুবই সহজ। প্রথমেই বলি, আপনার সম্পর্কে যদি খারাপ কোনো রিপোর্ট না থাকে, আপনার চেহারা যদি মোটামুটি ভালো হয় এবং ঐ ছেলের যদি গার্লফ্রেন্ড না থাকে তাহলে আপনার প্রস্তাবে সাড়া দেওয়ার ৯৫% সম্ভাবনা রয়েছে। সুতরাং উপরোক্ত বিষয়গুলো আগে নিশ্চিত করুন, বিশেষ করে ঐ ছেলের কোনো প্রেমিকা আছে কিনা তা কৌশলে জেনে নিন।
তবে এখনই সরাসরি প্রেমের প্রস্তাব না দিয়ে আগে ফ্রেন্ডশিপ করে নেওয়াটা খুবই জরুরী। এতে করে আপনারা একজন আরেকজন সম্পর্কে ভালভাবে জানতে পারবেন। এবং তারপর না হয় প্রেমের প্রস্তাব দিবেন। অধিকাংশ ছেলেদের সাথে একটু হেসে বা মিষ্টি করে কথা বললে এমনিতেই গলে যাবে। আপনার প্রেমের প্রস্তাব দেওয়ার আগেই হয়তো সেই ছেলে নিজেই আপনার প্রেমে পড়ে যাবে :D। যেমনটা ৯৫% ছেলের ক্ষেত্রে ঘটে তবে যদি এর মধ্যে না হয়ে বাকী ৫% এর মধ্যে পড়ে তাহলে আপনাকে আরেকটু সময় নিতে হবে। ছেলে লাজুক হলে একটু সময় লাগতে পারে। তবে অবশ্যই খারাপ ব্যবহার করবেন না যেমনটা আপনি উল্লেখ করেছেন। তাছাড়া আবারো বলছি, আপনার সম্পর্কে যদি খারাপ কোনো রিপোর্ট না থাকে, আপনার চেহারা যদি মোটামুটি ভালো হয় এবং ঐ ছেলের যদি গার্লফ্রেন্ড না থাকে তাহলে আপনি একটু তার দিকে ঝুলে গেলেই দেখবেন সেও ঝুলে পড়েছে। :P

যাই হোক, মাঝে মাঝে এখানে এসে আপনাদের লাভ স্টোরির সর্বশেষ আপডেট জানাতে ভুলবেন না।

উত্তর প্রদান করেছেন Expert Senior User (338 পয়েন্ট)

thank you (sukhi manush).amer sathe tar dekha hoy friday. but ekohono kichu bolini. ami ki take Facebook e request pathabo? chele ta meye der friend request accept kore na.ki korle chele ta amer friend request accept korbe? ami dekte khub ekta kharap na .abar khub ekta bhalo o na.

অনেক ছেলেই মেয়েদের ফ্রেন্ড রিকোয়েস্ট একসেপ্ট করে না। এর কারণ অনেক কিছুই হতে পারে তবে, যদি কারণটা এরকম হয় যে মেয়ে ফ্রেন্ড রিকোয়েস্ট মানেই ফেইক প্রোফাইল বা আইডি তাহলে আগে আপনাকে আগে আপনার প্রোফাইলে খুব সুন্দর একটি ছবি এবং সঠিক ইনফর্মেশন দিয়ে রাখতে হবে। যাতে করে প্রোফাইলটা সত্যিকারের প্রোফাইল মনে হয়। তাহলে একসেপ্ট করার সম্ভাবনা রয়েছে। ফেইসবুকে ফ্রেন্ড লিস্টে না থাকলেও ম্যাসেজ পাঠানো যায়। যদি ফ্রেন্ড রিকোয়েস্ট একসেপ্ট না করে তাহলে ম্যাসেজ পাঠাতে পারেন। আচ্ছা ছেলে কি দেখতে খুব সুন্দর নাকি? অনেক সময় অতিরিক্ত সুন্দর দেখতে হলেও ছেলেরা একটু পার্ট নিতেও পারে। তবে যাই হোক ছেলেটা যে মেয়েদের ফ্রেন্ড রিকোয়েস্ট একসেপ্ট করে না তা আপনি জানলেন কিভাবে? আপনি তো এখনো পাঠাননি। আর অসুবিধা নেই চেহারাই তো আর সব না। আলাপ ব্যবহার করে পটাতে পারলেই হবে। আপনাকেও ধন্যবাদ।


na chele ta motamoti .ami actually class 8 e pori.chele ta dhaka university te.take ami notre dame college e dekhi.chele ta ke ami facebook e  fake id dara question kori keno se amar request accept kore na.chele ta bole o meyeder request accept kore na. ami pore tar friends der dekhi facebook e.ekta meye o nai je tar friend.apner ki mone hoy chele ta ke valobasha thik hobe.

shukni manush ke ami ekta question korta chai.vaiya,amar previous message ta please porun.ar amake answer din oi chele ta ke valobasha thik hobe ki?chele ta notre dame college pore.se ekon dhaka university te.amar sathe hoyto tar ar  dekha hobe na. ar tai ami khub hotash.please help me.

ক্লাস ৮ এ পড়েন তার মানে তো অনেক ছোট। এই বয়সে এই সব ঝামেলায় না যাওটাই ভালো। আপনার এখনো আস্ত জীবন পড়ে আছে। ছেলেটা মেয়েদের ফ্রেন্ড রিকোয়েস্ট একসেপ্ট করছে না তার মানে হতে পারে তার গার্লফ্রেন্ড রয়েছে। এটা হওয়ার সম্ভাবনা অনেক বেশি। আবার নাও হতে পারে। ছেলেটা কে ভালোবাসা ঠিক হবে কিনা তা সিদ্ধান্ত নেওয়ার আগে আপনার উচিৎ ঐ ছেলে সম্পর্কে ভালভাবে খোঁজ খবর নেওয়া। এভাবে ফেইসবুকের প্রোফাইল দেখে সিদ্ধান্ত নেওয়াটা একেবারেই ভুল হতে পারে। এই বয়সে এরকম একটু অর্ধেক হতেই পারে। সরে আসুন আপাতত। এরকম অনেক ছেলে আপনার পিছে ঘুরবে। সময় এখনো শেষ হয়নি। :)

0 টি ভোট
আপনাদের relation টা হওয়ার সম্ভবনা ১০%,,কেন জানেন,,সে Dhaka university study অবস্তায় আছে,R আপনি এখনো ক্লাস ৮ এ পরেন,একদিকে আপনাদের মাঝে বয়সের দিকদিয়ে অনেক difference,,, অন্যদিকে সে university study করে,আপনি খুজনেওয়ার পর যদি আপনি জানতে পারেন, এখনো তার কোন GF নেই,তাহলে আপনি কোন একটা মাধ্যম এর মাধ্যমে আপনি আপনার মনের কথা জানিয়ে দিতে পারেন,সে যদি হ্যা বলে তাহলেতো আমাদের আর কিছু বলার নাই,কাজ শেষ, যদি না উত্তর আসে তার কাছথেকে তাহলে ধরে নিবেন সে শুধু আপনাকে না আর কোন মেয়েকে সে accept করবেনা,কারণ সব ছেলেরা প্রেম করে এমনতো কোন কথা নেই,সেও প্রেম করে বিয়ে করবে না,তার মা-বাবার প্রছন্দে সে বিয়ে করবে,,,তাই,আপনাকে শেষ বার আবার বলতেছি, আপনি একবার try করে দেখুন,যদি answer হ্যা আসে চলায়ে যাবেন,যদি না আসে ২য় বার try না করায় আপনার জন্য ভালো হবে,,ধন্যবাদ আপনাকে
উত্তর প্রদান করেছেন New User (3 পয়েন্ট)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
06 ফেব্রুয়ারি 2016 "সমাজ ও সম্পর্ক" বিভাগে জিজ্ঞাসা করেছেন diya
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
+2 টি ভোট
5 টি উত্তর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...