বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

15.1k টি প্রশ্ন

16.8k টি উত্তর

5.9k টি মন্তব্য

6.8k জন নিবন্ধিত

0 টি ভোট
358 বার প্রদর্শিত


"ডাক্তার ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Senior User (201 পয়েন্ট)

2 উত্তর

+1 টি ভোট

হস্তমৈথুন ছাড়তে হলে প্রথমেই এই ভিডিও টি দেখুনঃ

https://www.youtube.com/watch?v=7LYRChgU9sw

এছাড়াও নিচের নিয়মগুলো অনুসরণ করুনঃ


১।  সর্বপ্রথম যে কাজটি করতে হবে সেটি হলো, অশ্লীল বা অশ্লীলতা না বলুন। যদি হস্তমৈথুন থেকে সত্যিই মুক্তি পেতে চান তাহলে আপনার কাছে যত পর্ণ ভিডিওর কালেকশান রয়েছে তা এক্ষুনি নষ্ট করে ফেলুন। চটি বই থাকলে পুড়িয়ে বা ছিড়ে ফেলুন। কম্পিউটারের হার্ডড্রাইভ বা ফোনের মেমরি থেকে এক্ষুনি ডিলিট করে দিন সব পর্ণ বা অশ্লীল মুভি। এক কথায় যে কোনো উপায়ে পর্ণ ভিডিও আর চটি গল্প এড়িয়ে চলুন। এবং যেসব ব্যাপার আপনাকে হস্তমৈথুনের দিকে ধাবিত করে, সেগুলো থেকে দূরে থাকুন।

২। প্রয়োজনে আপনার পিসিতে এন্টি-পর্ণ জাতীয় সফটওয়্যার ইন্সটল করুন। এগুলো ইন্সটল করা থাকলে সাধারণত পর্ণ সাইটে প্রবেশ করা যায় না। তবে এটা যথেষ্ট নয়।

৩। এবার একটু চিন্তা করে দেখুন কোন কোন সময়ে আপনি হস্তমৈথুন বেশি করেন, সেই সময়গুলো চিহ্নিত করুন। বাথরুম বা ঘুমাতে যাওয়ার আগে যদি উত্তেজিত থাকেন, বা হঠাত কোন সময়ে যদি এমন ইচ্ছে হয়, তাহলে সাথে সাথে কোন শারীরিক পরিশ্রমের কাজে লেগে যান। যেমন বুকডন বা অন্য কোন ব্যায়াম করতে পারেন। যতক্ষণ না শরীর ক্লান্ত হয়ে যায়, অর্থাৎ হস্তমৈথুন করার মত আর শক্তি না থাকে, ততক্ষণ পর্যন্ত সেই কাজ বা ব্যায়াম করুন।

৪। মেয়েদের দিকে কুনজরে তাকাবেন না। সর্বদা তাদেরকে পবিত্র দৃষ্টি দিয়ে দেখবেন। নিজের মা বা বোন মনে করবেন।

৫। যতটা সম্ভব নিজেকে কাজে ব্যস্ত রাখুন। এবং অবশ্যই তা ভালো কাজে।

৬। যারা বাজে বিষয় নিয়ে বা মেয়েদের নিয়ে বা পর্ণ মুভি বা চটি নিয়ে বেশি আলোচনা করে, তাদেরকে এড়িয়ে চলুন।

৭। সন্ধ্যার সময়ই ঘুমিয়ে পড়বেন না। কিছু করার না থাকলে ভালো কিছু দেখুন বা গান শুনুন।

৮। ভিডিও গেম খেলতে পারেন। এটাও হস্তমৈথুনের কথা ভুলিয়ে দেবে।

৯। হস্তমৈথুনে চরম ভাবে আসক্ত হলে কখনোই একা থাকবেন না, ঘরে সময় কম কাটাবেন, বাইরে বেশি সময় কাটাবেন। জগিং করতে পারেন, সাইকেল নিয়ে ঘুরে আসতে পারেন। ছাত্র হলে ক্লাসমেটদের সাথে একসাথে পড়াশুনা করতে পারেন। লাইব্রেরি, কফি শপ কিংবা চায়ের দোকানে গিয়ে সময় কাটাতে পারেন। আর একান্তই ঘরে যদি সময় কাটাতেই হয় তাহলে শিক্ষণীয় কিছু করুন।

১০। সেক্সুয়াল বা যৌনতার ব্যাপারগুলো একেবারেই এড়িয়ে চলবেন। এধরনের কোন শব্দ বা মন্তব্য শুনবেন না বা পড়বেন না।

১১। শুরুতেই হস্তমৈথুন একেবারেই ছেড়ে না দিলেও চলবে তবে অতিরিক্ত করবেন না। অর্থাৎ আগের থেকে হস্তমৈথুন করার পরিমাণ কমিয়ে আনবেন।

১২। যখন তখন বিছানায় যাবেন না। কোথাও বসলে অন্যদের সঙ্গে নিয়েই বসুন।

১৩। বাথরুমে গোসল করার সময় হস্তমৈথুনের অভ্যাস থাকলে যত তাড়াতাড়ি সম্ভব বাথরুম থেকে কাজ সেরে বের হয়ে আসার চেষ্টা করুন।

১৪। যখনই মনে সেক্সুয়াল বা যৌন চিন্তার উদয় হবে, তখনই অন্য কিছু নিয়ে চিন্তা করবেন।

১৫। পরিবার ও ভালো বন্ধুবান্ধবের সাথে বেশি সময় কাটান।

১৬। চাইলে ধ্যান বা মেডিটেশন করতে পারেন ও যোগ ব্যায়াম করতে পারেন।

১৭। আপনার সাথে ভালো সম্পর্ক আছে এরকম যদি ভালো কেউ থেকে থাকে তাহলে তার সাহায্য নিতে পারেন। প্রয়োজনে তাদের সাথে রুম শেয়ার করে থাকতে পারেন বিশেষ করে যারা মেস বা হোস্টেলে থাকেন।

১৮। ঘুমানোর সময় উপুর হয়ে ঘুমাবেন না।

১৯। বিকেলের পরে উত্তেজক ও গুরুপাক খাবার খাবেন না।

২০। যাদের গার্লফ্রেন্ড বা প্রেমিক/প্রেমিকা রয়েছে তারা শুয়ে শুয়ে, নির্জনে বসে প্রেমালাপ করবেন না। এবং ফোনে কোনো ধরণের অশ্লীল কথা বলবেন না যাকে আমরা ফোনসেক্স বলে থাকি। এই ফোনসেক্স এড়িয়ে চলবেন।

২১। যাদের বিয়ের বয়স হয়েছে এবং বিয়ে করার সামর্থ্য ও সুযোগ রয়েছে, তারা বিয়ে করে ফেলুন।

২২। যারা মুসলিম রয়েছেন তারা নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ পড়ুন।

২৩। ধৈর্য ধরতে হবে। একদিনেই নেশা থেকে মুক্তি পাবেন, এমনটি ভাবা কখনোই উচিৎ নয়। একাগ্রতা থাকলে ধীরে ধীরে যে কোন নেশা থেকেই বের হয়ে আসা যায়। মাঝে মাঝে ভুল হয়ে যাবে। তখন হতাশ হয়ে সব ছেড়ে দেবেন না। চেষ্টা করে যান। করতেই থাকুন। ইনশাআল্লাহ  আপনি সফল হবেনই।

উত্তর প্রদান করেছেন
0 টি ভোট

 আপনার ধর্ম সম্পর্কে বেশী করে জানার চেষ্টা করুন। ধর্মীয় বিষয়ে মনোনিবেশ করুন। দেখবেন আস্তে আস্তে আপনার মন ভুল পথ থেকে সরে আসবে ইনশাল্লাহ।

উত্তর প্রদান করেছেন New User (3 পয়েন্ট)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
29 এপ্রিল "ডাক্তার ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Abinashray New User (12 পয়েন্ট)
0 টি ভোট
1 উত্তর
31 মে 2015 "অন্যান্য ও বিভাগহীন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য
0 টি ভোট
1 উত্তর
10 জানুয়ারি 2016 "সৌন্দর্য ও রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন বন্ধন New User (1 পয়েন্ট )

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...