বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

14.5k টি প্রশ্ন

16.1k টি উত্তর

5.7k টি মন্তব্য

5.8k জন নিবন্ধিত

+1 টি ভোট
240 বার প্রদর্শিত

আমার বয়স ২২ বছর। অনার্স ২য় বর্ষে পড়ি । আমার বাবা একটি মাদ্রাসার শিক্ষক হওয়ার সুবাদে আমি দু’চারটে টিউশনী পেয়ে যাই। তার মধ্যে আমার এক ছাত্রীর মায়ের আচরণ আমার কাছে খুব সরলমনা ও মমতাময়ী মনে হয়। ওনাকে দেখলে মনে হয় যেন, এরকম একটা শ্বাশুড়ি পাওয়া ভাগ্যের ব্যাপার । মোটকথা, ঐ পরিবারের পরিবেশ আমার ভালো লাগে । ওনার ছেলে দ্বাদশ শ্রেণীতে পড়ে 

এবং আমার জন্য দুঃখজনক বাস্তবতা যে, ওনার একমাত্র মেয়ে (আমার ছাত্রী) ৪র্থ শ্রেণীতে পড়ে। উল্লেখ্য যে, আমার ছাত্রীর মা একদিন সাক্ষাতে আমার আব্বাকে বলেছিলেন “আপনার তো দুই ছেলে, একটা আমাদেরকে দিয়েন” 

   …কী ভেবে বলেছেন জানি না। আর একটি কথা হলো আমার ছোট ভাই সম্পর্কে উনি কিছুই জানেন না, এমনকি চেনেন না পর্যন্ত। আমার এই কথাগুলো কাউকে বলতেও পারছি না।  আমি দুঃখিত যে , সম্ভবত আমার শিরোনামটি সমস্যার সাথে পুরোপুরি মিলছে না। এখন… দয়া করে একটা উপায় বা সমাধান দিন।

"সমাজ ও সম্পর্ক" বিভাগে জিজ্ঞাসা করেছেন abdullah muin

2 উত্তর

0 টি ভোট
Abdulla.Prosno korar jonne apnake dhonnobad . Apnibolechen je apnar age 22 r mer age pray 9 ok. Apnake meye pokho pochondo korechen ajonne apnar babar kache akta chele cheyesen mane apnake ok . Me jodi ssc porikha dei tahole tar age hobe pray 16 r apnar age hobe 29 tokhon take apni biye korte paren ata kono bepar noi kotha hoche apnar bepar seta apni jodi dhorjo dhoren tahole ok . But apni age conform kore niben je unara apnar sathe ki asolei tar mer jonne pochondo korechen ki na kore thakle age theke kotha paka kore newa uchit ok pore jeno kono problem na ho . Asakori bujhte perechen vhalo lagle amake janaben ok dowakori apnar asa puron hok amin
উত্তর প্রদান করেছেন Senior User (105 পয়েন্ট)
0 টি ভোট

          প্রথম কথা হল- বয়সের ব্যবধান অনেক। মেয়ে পরিণত বয়সে পৌঁছানোর পর আপনাকে পছন্দ করবে কিনা তা নিয়ে প্রশ্ন থাকে। বেশিরভাগ ক্ষেত্রে বয়সের পার্থক্য সম্পর্ককে নেতিবাচকভাবে প্রভাবিত করে।


         তাই বলব, এই চিন্তা বাদ দিন। স্বাভাবিকভাবে চলতে থাকুন। যদি এই মেয়ের সাথেই আপনার বিয়ে থাকে কপালে, তবে তা হবে। এ নিয়ে ভাববার কিছু নেই। :)


         দ্বিতীয় কথা হল- একটা বয়স পর্যন্ত অনেকের মন-মানসিকতা পাল্টাতে থাকে। আপনি যখন পরিণত হবেন মেয়েটি তখন ঐ বয়সে পা রাখবে।


        তৃতীয় কথা হল- সংসার যারা যারা করবে তাদের মনের সম্পর্ক আগে ভাল ও জোরালো হওয়া দরকার।


       অতএব, আপনি আপনার মত চলতে থাকুন নৈতিকতা ও সৎ পথে, সময় বলে দেবে কী করতে হবে।

 

 

Signature:

"সৎ কাজ করার চেয়ে সৎ সঙ্গ অধিক উত্তম।"
উত্তর প্রদান করেছেন Expert Senior User (6.3k পয়েন্ট)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+1 টি ভোট
2 টি উত্তর
21 ফেব্রুয়ারি 2015 "সমাজ ও সম্পর্ক" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...