বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

14,418 টি প্রশ্ন

16,046 টি উত্তর

5,637 টি মন্তব্য

5,760 জন নিবন্ধিত

13 Online
0 Member And 13 Guest
Today Visits : 5528
Yesterday Visits : 16791
All Visits : 13745414

Driving license পেতে কি কি ধাপ থাকে?

0 টি ভোট
102 বার প্রদর্শিত


18 অক্টোবর 2015 "গাড়ি ও যানবাহন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sobuj Ahmed

1 উত্তর

0 টি ভোট
Driving license ধাপ ও বর্ণনাঃ-
*শিক্ষানবিশ
*পেশাদার
*অপেশাদার
*পিএসভিও
*ইনস্ট্রাক্টর
তবে সকল প্রকার ড্রাইভিং লাইসেন্স নেয়ার আগে অবশ্যই আপনাকে শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স সংগ্রহ করতে হবে।পেশাদার,অপেশাদার,পিএসভি ও ইনস্ট্রাক্টর ইত্যাদি ড্রাইভিং লাইসেন্স গ্রহণের জন্য পরীক্ষার আগ পর্যন্ত আপনাকে শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স নিয়েই থাকতে হবে।শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্সের মেয়াদ ৩ মাস।
ফি.
শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স গ্রহণের ক্ষেত্রে শুধু প্রাইভেটকারের জন্য ফি ২৩০টাকা এবং প্রাইভেটকার ও মোটরসাইকেলের জন্য এক সাথে ফি ৩৪৫টাকা।ফি বিআরটিএ নির্ধারিত পোস্ট অফিসে জমা দিতে হবে।আপনার শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স এর মেয়াদ শেষ হবার আগে আপনি যদি পেশাদার,অপেশাদার,পিএসভি ও ইনস্ট্রাক্টর ইত্যাদি ড্রাইভিং লাইসেন্স গ্রহণের জন্য পরীক্ষায় পাশ করেন তবে সবগুলো ড্রাইভিং লাইসেন্স গ্রহণের জন্য আবেদন করতে পারবেন।অপেশাদার লাইসেন্স ফি এর ক্ষেত্রে প্রাইভেটকারের জন্য ২,৩০০টাকা এবং হালকা বাহন ও মোটরসাইকেলের জন্য ২,৪০০টাকা।
বয়স পেশাদার ড্রাইভিং লাইসেন্স পেতে আপনার বয়স ২০ বছরের বেশি হতে হবে,এবং অপেশাদার ড্রাইভিং লাইসেন্স পেতে আপনার বয়স ১৮ হলেই হবে।
18 অক্টোবর 2015 উত্তর প্রদান করেছেন অজ্ঞাত সদস্য

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
0 টি উত্তর
23 জানুয়ারি 2013 "কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য
0 টি ভোট
1 উত্তর
04 সেপ্টেম্বর 2013 "কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন maynuddin (-156 পয়েন্ট)
0 টি ভোট
1 উত্তর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...