বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

15.1k টি প্রশ্ন

16.8k টি উত্তর

5.9k টি মন্তব্য

6.6k জন নিবন্ধিত

0 টি ভোট
22.1k বার প্রদর্শিত

আমি আমার girl friend এর সাথে সেক্স করার সময় কনডম ব্যবহার করেছি১০-১৪দিন পর ও আমাকে বলতেছে তার নাকি মাসিক বন্ধ।এখন তার গর্ভে যদি বাচ্ছা ধরে তাহলে এটা কিভাবে নষ্ট করা যাবে। আর আমি এত তারাতারি বুঝব কেমনে যে ও প্রেগনেন্ট?

"ডাক্তার ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন New User (0 পয়েন্ট)

1 উত্তর

0 টি ভোট

প্রথমত যদি কনডম সঠিকভাবে ব্যবহার করে থাকেন তাহলে সমস্যা হবার কথা না। তবে নিশ্চিত হবার জন্যে আপনি আগে প্রেগনেন্সি টেস্ট করাতে পারেন। মাসিক বন্ধ হবার এক সপ্তাহ পরে করালেই সঠিক রেজাল্ট পাওয়া যেতে পারে। যদি রেজাল্ট নেগেটিভ আসে তাহলে পুরোপুরি নিশ্চিত হবার জন্যে ১ মাস পর আবারো টেস্ট করানো ভালো। যদি সত্যিই উনি গর্ভবতী হয়ে থাকেন তাহলে বাচ্চা নষ্ট না করার চেষ্টা করাই ভালো। আর যদি করতেই হয় তাহলে এম.আর বা Abortion করাতে পারেন। অবশ্য এম.আর করানোই ভালো। কারণ এম আর এবং গর্ভপাত দুটি আলাদা জিনিস। এম আর করালে ভ্রুন তৈরি হয় না আর গর্ভপাত হলো ভ্রুন তৈরি হওয়ার পর সন্তান নষ্ট করা। 

উত্তর প্রদান করেছেন
sex korarr 12 din por praganancy nosto korar kono tablet ase

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
22 ফেব্রুয়ারি 2017 "ডাক্তার ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Joy Hasan New User (3 পয়েন্ট)

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...