বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

14.6k টি প্রশ্ন

16.3k টি উত্তর

5.7k টি মন্তব্য

6k জন নিবন্ধিত

0 টি ভোট
2.8k বার প্রদর্শিত

আমি ক্রিকেটার হতে চাই।আমার বয়স ১৬ বছর।কিন্তু আমি ক্রিকেট ভালো পারি না।এখন আমার দ্বারা কি সম্ভব??? আর আমার বয়স কি অনেক বেশী হয়ে গেছে?? জানাবেন প্লিজ।

"খেলাধুলা ও শরীরচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Nehan

1 উত্তর

0 টি ভোট
আপনি ৩০ এর পরে চেস্টা করলেও খেলোয়াড় হতে পারবেন.কারন জাতীয় দলে খেলতে দৃষ্টিভঙ্গি এবং কঠোর পরিশ্রম দরকার.কঠোর পরিশ্রমের জন্য পরিপূর্ণ সুস্থতা এবং শারীরিক ফিটনেস থাকতে হবে।সে হিসাবে আপনার বয়সতো অনেক কম।মাত্র ১৬ বছর্।'দৃষ্টিভঙ্গির' মানেটা খুলে বলি; ধরুন একজন ক্রিকেটার ২০-২৫ বছর ধরে ক্রিকেট খেলছে' কিন্তু জাতীয় দলে সুযোগ হয়নি।আবার দুই বছর প্রাক্টিস করেই কেউ জাতীয় দলে খেলছে।এটা কিভাবে সম্ভব হচ্ছে? সম্ভব হচ্ছে কারন যে জাতীয় দলে খেলছে সে মনে করছে ২ বছরের কম সময়েই সে জাতীয় খেলতে পারবে এবং খেলা সম্ভব.আর যে পারছেনা সে ভাল খেলা সততেও বছরের পর বছর চেস্টা করছে।আপনি যদি মনে করেন আমার থেকে এত ভাল বোলার ব্যাটসম্যান রয়েছে তাদেরকে পেছনে ফেলে আমি কিভাবে জাতীয় দলে খেলব।তাহলে আপনি কোনদিনই জাতীয় দলে খেলতে পারবেননা .আপনার মনে রাখতে হবে' আমার থেকে ভাল বোলার ব্যাটসম্যান অবশ্যই আছে:কিন্তু আমার মত নাই।তাহলেই আপনি আগাতে পারবেন।আরেকটা জিনিস মনে রাখবেন."জাতীয় দলের প্লেয়ারদের চাইতে অবশ্যই অনেক বেটার প্লেয়ার আছে"এটা ক্রিকেট খেলার ব্যাপারে বললাম.সবকিছুই কিন্তু দুবছরে হবেনা।যেটা যে প্রক্রিয়ায় সে প্রক্রিয়ার সময় আপনাকে দিতেই হবে।যেমন; ডাক্তার হতে চাইলে আপনাকে ডাক্তারি পাস করে সার্টিফিকেট নিতে হবে।ধন্যাবাদ। আপনার মত আরেকজন অন্য একটি সাইডে একই প্রশ্ন করেছিলেন.তার বয়স ১৯ বছর.তার উত্তর যিনি দিয়েছিলেন তিনি বলেছিলেন: "আপনি কখনোই জাতীয় দলে খেলতে পারবেননা।তবে চেস্টা করলে ভাল খেলোয়াড় হতে পারবেন-কারন জাতীয় দলে যারা খেলেন তারা অনেক কিশোর বয়স থেকেই খেলাধূলা শুরু করেন-ইত্যাদি ইত্যাদি.তিনি আরও বলেন তিনি নিজেও ভাল খেলোয়াড় ছিলেন কিন্তু বহুদিন পর আবার যখন খেলায় নামেন তখন একদিন খেলেই ৭ দিন শরীর ব্যথা হয়েছিল.ইত্যাদি ইত্যাদি" আসলে যেকোনো পরিশ্রমের খেলাই অনেকদিন বন্ধ রেখে হঠাৎ একদিন খেললে শরীর ব্যাথা হতেই পারে.কিন্তু কিছুদিন নিয়মিত করলে আবার ঠিক হয়ে যায়।আর ১৬ বা ১৯ বছর বয়স কোনো বয়সই নয়।৩০ এর পর ক্রিকেট শিখেও জাতীয় দলে খেলা যায় .যদি আপনি ফিট থাকেন এবং কঠোর পরিশ্রম করতে পারেন।ক্রিকেটে ৪০-৪৫ পার করেও এখন অনেকেই অবসর নিচ্ছেন.তাই আপনি কেন পারবননা।আমাদের দেশে ৩০ এর আগে অবসর নিলেও শচীন কিন্তু অনেক পরে অবসর নিয়েছেন।আমাদের পাশেই এশিয়ার.সো কি চিন্তা আপনিও পারবেন।
উত্তর প্রদান করেছেন অজ্ঞাত সদস্য

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর
+1 টি ভোট
1 উত্তর
18 অক্টোবর 2015 "খেলাধুলা ও শরীরচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন mdraju New User (1 পয়েন্ট )
0 টি ভোট
2 টি উত্তর
0 টি ভোট
0 টি উত্তর
0 টি ভোট
1 উত্তর
19 মার্চ 2015 "খেলাধুলা ও শরীরচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...