বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

14.6k টি প্রশ্ন

16.3k টি উত্তর

5.7k টি মন্তব্য

6k জন নিবন্ধিত

+1 টি ভোট
459 বার প্রদর্শিত

Amar biyer boyos hoyni but Amar girl friend Er biye diye chayteche
Amar boyos 18 R amar Girl friend er boyos 16.akon or Ma baba Or Biyer Khota bolteche...
Akon amra ki korbo.amra jodi paliye biye kori ki somossa hobe? Hote pare?

"সমাজ ও সম্পর্ক" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md ismail hossen sakil

3 উত্তর

+2 টি ভোট

যতদূর জানি নতুন আইন অনুযায়ী বিয়ের জন্য সর্বনিন্ম ছেলেদের বয়স কমিয় ১৮ ও মেয়ের বয়স ১৬ করা হয়েছে। তাই আইন অনুযায়ী যদি ঐ মেয়ের বিয়ের বয়স হয়ে থাকে তাহলে আপনারও বিয়ের বয়স হয়েছে। তবে সত্যিই কি এই বয়সে বিয়ে করলে সব কিছু সামলাতে পারবেন? নিশ্চয় সেটা পারবেন না। এখন এই সমস্যার কয়েক রকম সমাধান হতে:
১। প্রথমত আপনারা কি নিজেরদের সম্পর্ক নিয়ে ১০০% সিরিয়াস? যদি তা না হয়ে থাকে তাহলে আগানোর দরকার নেই। আর যদি সিরিয়াস থাকেন তাহলে পরের স্টেপে যাওয়া যেতে পারে।
২। আপনাদের দুই পরিবারের লোকজন কেমন? এই ব্যাপারটি কি সহজভাবে মেনে নেবে? আপনাদের দুই পরিবারের আর্থিক অবস্থা ও স্ট্যাটাস এর মধ্যে বড় রকমের কোন পার্থক্য যদি না থাকে তাহলে এই ব্যাপারটি আপনাদের পরিবারকে জানাতে পারেন।
৩। যদি মনে করেন পরিবারকে জানালে অসুবিধা হবে তাহলে ঘনিষ্ঠ আত্মীয়কে জানাতে পারেন।
৪। যদি মনে করেন যে, এরকম কোন আত্মীয় নেই যাদের সাথে শেয়ার করতে পারবেন, তাহলে আপনার বন্ধুদের সহযোগিতা পালিয়ে যান। প্রযুক্তির এই যুগে পালিয়ে থাকলেও খুঁজে বের করা যায় মোবাইল ফোন ট্র্যাক করে। তাই পুরাতন নাম্বার সাময়িক বন্ধ রাখুন।
৫। এরপর আত্মীয় স্বজনের মাধ্যমে বাড়ির অবস্থা জেনে তারপর বাড়িতে প্রবেশ করতে পারেন। কারণ একটা সময় ৯০% বাবা-মা ব্যাপারটি মেনে নেয় সন্তানদের কথা চিন্তা করে।

তবে আমি এই বয়সে বিয়ের ব্যাপারটাকে সমর্থন করতে পারছি না তাই আপনার জন্য বিকল্প একটি পরামর্শ দিচ্ছি, আপনারা বিয়ের মিথ্যা নাটক সাজাতে পারেন। এবং একটা পর্যায়ে দুই পক্ষ কিছুটা নরম হয়ে এলে তাদেরকে ব্যাপারটি খুলে বলবেন এবং ভবিষ্যতে আপনাদের বিয়ে দেওয়ার ব্যাপারে প্রতিশ্রুতি চেয়ে নিবেন। তারপর স্বাভাবিকভাবে আপনার সম্পর্ক এবং অন্যান্য কাজকর্ম(পড়াশুনা) নিয়মিত চালিয়ে যাবেন। এবং বিয়ের জন্য উপযুক্ত মনে করলে তখন বিয়ে করবেন।
আর নিজে না চাইলে আপনাদেরকে আপনাদের পরিবার অন্য কোথাও বিয়ে দিতে পারবে না। সুতরাং নিজেদের অবস্থান মজবুত করুন।
আপনাদের দুজনের জন্য শুভকামনা রইলো।
পালানোর ব্যাপারে উৎসাহ দিচ্ছি না তবুও একটি গান ডেডিকেট করলাম আপনাদের জন্য।
Song: Palai Palai
Singer: Fazal
Download Link: http://doridro.net/download/Band/Band%20Mixed%20Albums/Khoma%20-%20Mixed/04.%20Fajal%20-%20Palai%20Palai.mp3.html

উত্তর প্রদান করেছেন Expert Senior User (338 পয়েন্ট)

Ha apnader khota bujlam.Kintu Ami baba mayer ak matro sonat.ato olpo boyese oder k ai sob bolle khokono mene nibena tai oder janano jabena.R girlfriend er ma baba o Ata mene nibena...tahole amader ki kora?

আপনার গার্লফ্রেন্ড এর বয়স কম। আর এই বয়সে কেন তাকে বিয়ে দিচ্ছে সেই ব্যাপারটি পরিষ্কার নয়। আর এই বয়সে বিয়ে দেওয়াও ঠিক না। আর তাদের তো মেনে নেওয়ার দরকার নেই কারণ আপনারা বিয়ে করবেন না। শুধু একজন আরেকজনকে পছন্দ করেন সেই বিষয়টি জানিয়ে রাখেন। তবুও যদি বিয়ে দিতে চাই তাহলে পালিয়ে গিয়ে বিয়ের ভুয়া নাটক সাজাবেন।

+1 টি ভোট

আমি বলতে চাই আপনার বাবা মা কে আপনার ব্যাপারটি জানান এবং বুঝিয়ে বলেন যে আপনি তাকে ভালবাসেন এবং সেও আপনাকে ভালবাসে। আপনি যদি ঠিক মতো বুঝাতে পারেন আর আপনার বাবামা যদি ঠিকমতো বুঝতে পারে, তাহলে বাকি কাজ তারাই করবে। আমার মনে হয় আর বলা লাগবেনা। তবে একটা কথা মাবাবাকে কষ্ট দিয়ে পালাবেন না।

 

 

Signature:

বয়সে কিছু আসে যায় না, শিক্ষায় কিছু আসে যায় না, যদি না তার জ্ঞান থাকে
উত্তর প্রদান করেছেন Junior User (84 পয়েন্ট)
0 টি ভোট

সহমত। এই মুহূর্তে আপনাদের হাতে একটাই অপশন। আর তা হল আপনাদের বাবা মা কে জানানো যদি সত্যিই আপনারা এই ব্যাপারে সিরিয়াস থাকেন।

উত্তর প্রদান করেছেন Senior User (256 পয়েন্ট)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
3 টি উত্তর
25 ডিসেম্বর 2015 "আইন-কানুন" বিভাগে জিজ্ঞাসা করেছেন নাহিদ
+1 টি ভোট
2 টি উত্তর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...