বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

14.5k টি প্রশ্ন

16.1k টি উত্তর

5.7k টি মন্তব্য

5.8k জন নিবন্ধিত

0 টি ভোট
67 বার প্রদর্শিত

আমি দুঃখের সাথে জানাচ্ছি হঠাৎ করে আপার পয়েন্ট ২৭৭ থেকে মাত্র ০ তে নেমে গিয়েছে। আপনি হয়ত বলবেন আমার উত্তরগুলি নিম্নমানের। তাহলে কিজন্য আপনি সেগুলি মুছে দেন নাই। আর গতকাল আমার সকল কিছু দেখে আপনিই পয়েন্ট কমিয়ে ১৬৫ রেখেছিলেন সে পয়েন্টও রাখেন নাই একেবারে ০।আর আপনি যদি উত্তরগুলি নিম্নমানের মনে করেন তাহলে সেগুলো আগে ডিলিট করুন। এত কষ্ট করে খেলার সময় বাদ দিয়ে আপনার সাইটে বসে থাকি। তার মানে এই না যে আপনি আমার আগ্রহ কেড়ে নিবেন। আমার বয়স ১৩ হলেও আমি যতটুকু পারি আপনার ভিজিটরদের সাহায্য করি।সেজন্য কি আমার পয়েন্ট এভাবে কাটবেন?

 

 

Signature:

১৩ বছরের বালকের লেখা পড়ার জন্য ধন্যবাদ।
"অন্যান্য ও বিভাগহীন" বিভাগে জিজ্ঞাসা করেছেন (-9 পয়েন্ট)

1 উত্তর

+1 টি ভোট

প্রিয় হেল্পফুল হাব সদস্য, আপনার প্রশ্নের জন্য আপনাকে ধন্যবাদ। সেই সাথে হেল্পফুল হাব এ বেশ কিছু সঠিক উত্তর প্রদান করার জন্য আপনার কাছে আমরা কৃতজ্ঞ। কিন্তু অত্যান্ত দুঃখের সাথে জানাতে হচ্ছে যে, নিয়ম ভঙ্গের ব্যাপারে আপনাকে ইতিপূর্বে সতর্ক করা হলেও আপনি তা মানেনি। তাই আপনাকে সরাসরি প্রকাশের অনুমতি তুলে নিতে বাধ্য হয়েছি এবং সেই সাথে আপনার দৃষ্টি আকর্ষণের জন্য পয়েন্ট কমিয়ে দেওয়া হয়েছে। তবে এতে হতাশ হওয়ার কিছু নেই কারণ এর পরেও আপনার প্রশ্ন,উত্তর ও মন্তব্য প্রকাশিত হবে তবে তা পর্যবেক্ষণ করার পর। এছাড়া আপনি যদি নিয়ম মেনে হেল্পফুল হাব ব্যবহার করেন তাহলে অতিদ্রুত আপনার সম্পূর্ণ পয়েন্ট ফিরিয়ে দেওয়া এবং সরাসরি প্রকাশের সুবিধার ব্যাপারটি বিবেচনা করে দেখবো।

এবার দেখে নেওয়া যাক আপনার ভুলগুলোঃ
১। আপনি বেশ কিছু প্রশ্ন ও উত্তরে "আপত্তিকর" হিসাবে চিহ্নিত করেছেন যার কোনো প্রয়োজন ছিল না। কারণ আগেই বলা হয়েছে আপত্তিকর হিসাবে সেই সকল প্রশ্ন, উত্তর ও মন্তব্যকে চিহ্নিত করতে পারেন যেগুলো কারো জন্যে ক্ষতিকর, ব্যক্তিগত আক্রমণ, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানতে পারে বা অশ্লীল কিছু হতে পারে। এই সকল ক্ষেত্রে আপনি আপত্তিকর হিসাবে চিহ্নিত করতে পারেন। তবে এখানে যদি কেউ ভুল উত্তর দিয়ে থাকে তাহলে আপত্তিকর হিসাবে চিহ্নিত না করে আপনার উচিৎ সঠিক উত্তর প্রদান করা এবং আপনার উত্তরটিই যে সঠিক তা প্রমাণ করা। তারপর কোনটি ভুল আর কোনটি সঠিক তা প্রশ্নকারী নিজেই বিবেচনা করবেন।
২। অনেক প্রশ্নকারী হয়তো সঠিকভাবে প্রশ্ন উপস্থাপন নাও করতে পারেন অথবা আপনি সেই উপস্থাপন নাও বুঝতে পারেন তবে এর জন্যে আপনি প্রশ্ন আপত্তিকর হিসাবে চিহ্নিত করে অযথা উত্তর করতে পারেন না। যা এখানে করেছেনঃ http://helpfulhub.com/24675/
৩। এখানে http://helpfulhub.com/24885 আগে থেকেই একটি প্রশ্নের উত্তর ছিল। তবে আপনি নতুন আরেকটি উত্তর যোগ করেছেন। তবে দুটো উত্তরে যে ডাউনলোড লিঙ্ক রয়েছে তা অভিন্ন হলেও যে অ্যাপ এর লিঙ্ক দিয়েছেন তা একই। তবে এটাকে সমস্যা হিসাবে না ধরলেও বড় সমস্যাটি হচ্ছে আপনি অযথা অন্যের উত্তরটিকে আপত্তিকর হিসাবে চিহ্নিত করেছেন। অথচ কেন করেছেন সেই ব্যাপারেও কোন ব্যাখ্যা দেননি।
৪। http://helpfulhub.com/24705/ এই প্রশ্নে আপনার উত্তরটি আপনি নিজেই দেখুন। আপনি কাউকে উপকার করতে না পারলেও অন্তত একটা সুপরামর্শও দিতে পারতেন কিন্তু তা না করে অযথা উত্তর প্রদান করেছেন যা দেখে মনে হচ্ছে নিতান্তই মজা করার জন্য করেছেন।
৫। আপনার বেশ কিছু উত্তর মানসম্মত নয়। যেমন http://helpfulhub.com/22909/ এই উত্তরটি আপনি চাইলেই আরেকটু ব্যাখ্যা করতে পারতেন। আপনার উদ্দেশ্য যদি পয়েন্ট বাড়ানো নয় বরং মানুষকে সঠিক তথ্য দিয়ে উপকার করা তাহলে আপনার উচিৎ ছিল আরেকটু ব্যাখ্যা করা।
এরকম আরও অনেক কাজ করেছেন এবং উত্তর দিয়েছেন যা নীতিমালা ভঙ্গ করে, অথচ সেই সকল উত্তরের জন্য আপনি পয়েন্ট পেয়েছেন। তাই হেল্পফুল হাব এ অযথা নিন্মমানের উত্তর দিয়ে পয়েন্ট বাড়ানোর চেষ্টা করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। আপনার ক্ষেত্রেও তেমনটি ঘটেছে।

পরিশেষে বলতে চাই, আমরা প্রায় দাবী করে থাকি যে হেল্পফুল হাব একটি মানসম্মত প্রশ্ন-উত্তর সাইট কারণ এখানে যে পরিমাণ প্রশ্নের সঠিক বা মানসম্মত উত্তর হয় যা বাংলায় অন্য কোনো সাইটে হয় বলে আমাদের জানা নেই। তাই এরকম একটি কমিউনিটির প্রতি সবার একটা ভালো ধারণা থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু আপনারা যদি এরকম উত্তর করেন তাহলে অন্যদের হেল্পফুল হাব সম্পর্কে কেমন ধারণা হতে পারে তা একবার ভেবে দেখুন।
আশা করছি এখন থেকে আপনি নিয়ম মেনে হেল্পফুল হাব এর সাথেই থাকবেন। এবং শুধু পয়েন্ট এর জন্য নয় বরং মানুষকে নিঃস্বার্থভাবে সহযোগিতার উদ্দেশ্যে সঠিক উত্তর প্রদান করবেন। আপনার উত্তরের সংখ্যা বা পয়েন্ট এর থেকে আমরা উত্তরের মানকে বেশি প্রাধান্য দিয়ে থাকি।
- ধন্যবাদ
- হেল্পফুল হাব কর্তৃপক্ষ।

 

 

Signature:

HelpfulHub Team - “মানুষ মানুষের জন্য"
উত্তর প্রদান করেছেন Moderator (10.5k পয়েন্ট)

আমি আন্তরিক বাবে ধন্যবাদ জানাচ্ছি HelpfulHub admin কে

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
2 টি উত্তর
0 টি ভোট
1 উত্তর
11 ডিসেম্বর 2014 "অন্যান্য ও বিভাগহীন" বিভাগে জিজ্ঞাসা করেছেন bigganpremi (-9 পয়েন্ট)
0 টি ভোট
0 টি উত্তর
30 জুন "অন্যান্য ও বিভাগহীন" বিভাগে জিজ্ঞাসা করেছেন GrManik Senior User (138 পয়েন্ট)
0 টি ভোট
1 উত্তর
12 জুন "অন্যান্য ও বিভাগহীন" বিভাগে জিজ্ঞাসা করেছেন GrManik Senior User (138 পয়েন্ট)
0 টি ভোট
1 উত্তর
14 ডিসেম্বর 2014 "অন্যান্য ও বিভাগহীন" বিভাগে জিজ্ঞাসা করেছেন fahim 1971 Junior User (84 পয়েন্ট)

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...