বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

13,653 টি প্রশ্ন

15,408 টি উত্তর

5,425 টি মন্তব্য

5,271 জন নিবন্ধিত

45 Online
1 Member And 44 Guest
Members present at the site
Today Visits : 3720
Yesterday Visits : 14210
All Visits : 9733765

"অসহায় ও সুবিধা বঞ্চিত শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ কর্মসূচী ২০১৪" দয়া করে এড়িয়ে যাবেন না! (আপডেট)

+6 টি ভোট
1,246 বার প্রদর্শিত

আপনারা হয়তো অনেকেই জানেন যে, হেল্পফুল হাব প্রত্যেকবারই শীতার্তদের জন্যে কিছু করার চেষ্টা করে তবে হেল্পফুল হাব এর নিয়মিত সদস্য সংখ্যা কম হওয়াতে তেমন কোনো সাড়া পাওয়া যায় না। হেল্পফুল হাব এর কার্যক্রম শুধুমাত্র অনলাইনভিত্তিক। আর একারণে আমরা চাইলেও এই ধরনের কর্মসূচী নিয়ে সর্বস্তরের মানুষের কাছে পৌঁছাতে পারি না। সুতরাং আমাদের উচিৎ অনলাইনের বাইরেও কিছু করা। আর এই কারণে এবছরও আমরা শীতবস্ত্র বিতরণ কর্মসূচী শুরু করতে চাইছি। অবশ্য প্রাথমিকভাবে এই ব্যাপারে আপনাদের মতামত ও পরামর্শ আমরা চেয়েছিলাম তবে আশানুরূপ সাড়া পাইনি। আমরা ভেবেছিলাম প্রতিদিন অন্তত যে পরিমাণ মানুষ প্রশ্নোত্তর করে থাকেন তাদের মধ্যে হয়তো বা অনেকেই এগিয়ে আসবেন। তবে দুঃখজনক হলেও সত্যি যে, সেই তুলনায় আমরা তেমন কোনো সাড়া এবারও পাইনি। তবে এতে আমরা আমাদের পরিকল্পনা থেকে সম্পূর্ণরূপে সরে না আসলেও কিছুটা পরিবর্তন করছি।

আমরা বলেছিলাম যে, যারা যারা স্বেচ্ছায় আমাদের সাথে থাকতে ইচ্ছুক তা জানাবেন। চাইলে ছোট কিংবা বড় কোনো সংগঠন নিয়েও আমাদের সাথে যুক্ত হতে পারেন। বর্তমানে পরিকল্পনা কিছুটা পরিবর্তন হলেও শীত শেষ না হওয়া পর্যন্ত এই প্রস্তাব অব্যাহত থাকবে।

আপাতত আমরা আনুষ্ঠানিক নয়, অনানুষ্ঠানিক ভাবেই এই কর্মসূচী পালন করার সিদ্ধান্ত নিয়েছি। শীতার্তদেরকে হযোগিতা করতে হলে যে শুধু হেল্পফুল হাব এর সাথেই থাকতে হবে বা অনুদান পাঠাতে হবে এমনটি নয়! কারণ,আমরা বিশ্বাস করি এরকম আনুষ্ঠানিক কর্মসূচীর থেকেও যদি আমরা নিজের অবস্থান থেকে আমাদের নিজ নিজ এলাকায় আসে-পাশের শীতার্তদেরকে আর্থিক কিংবা শীতবস্ত্র দিয়ে সহযোগিতা করতে পারি তাহলেই আমরা সকলে মিলে সর্বোচ্চ সংখ্যক মানুষের কাছে পৌঁছাতে পারবো। তাই প্রত্যেককে তাদের নিজ নিজ অবস্থান থেকে অসহায় ও সুবিধা বঞ্চিত শীতার্তদের পাশে দাঁড়ানোর জন্য জোর অনুরোধ জানাচ্ছি। আমাদের এই অনুরোধ আপনাদের কাছে পৌঁছে দেওয়া এবং আপনাদের মধ্যে সহযোগিতার মনোভাব জাগ্রত করাই এই কর্মসূচীর মূল উদ্দেশ্য। ভেবে দেখুন, আপনার দেওয়া সামান্য একটুকরো শীতবস্ত্র হয়তো এনে দিতে পারে একজন অসহায় শীতার্তের মুখের অকৃত্রিম হাসি!

তবে এর পরেও অনেক কারণেই হয়তো বা অনেকের ইচ্ছে ও সামর্থ্য থাকা সত্ত্বেও শীতার্তদের পাশে দাঁড়ানোর সুযোগ হয় না। তাই আমরা তাদেরকেই বলছি, আপনারা চাইলে এই দায়িত্বটি হেল্পফুল হাব কে দিতে পারেন। আপনাদের জন্য হেল্পফুল হাব এর দানবাক্স সবসময় খোলা রয়েছে। পুরো শীতকাল জুড়ে আপনাদের পাঠানো অনুদানের পুরোটাই ব্যবহার হবে সুবিধা বঞ্চিত শীতার্তদের জন্য। অনুদান দিতে ও এই সংক্রান্ত তথ্য পেতে সরাসরি এখানে ক্লিক করুন।

আর একেবারেই কোনো কিছু না করতে পারলেও অন্তত এই লেখাটি শেয়ার করুন সকলের সাথে।

- ধন্যবাদ,
- হেল্পফুল হাব কর্তৃপক্ষ।

 

 

Signature:

HelpfulHub Team - “মানুষ মানুষের জন্য"
24 নভেম্বর 2014 "মানবিক সাহায্য" বিভাগে জিজ্ঞাসা করেছেন helpfulhub Moderator (10,502 পয়েন্ট)
28 নভেম্বর 2014 সম্পাদিত করেছেন helpfulhub

2 উত্তর

+1 টি ভোট

মহৎ উদ্দেশ্য। সফল হোক-এই কামনা করছি। হেল্পফুলহাব-এর সদস্যগণকে অনুরোধ করছি এগিয়ে আসার জন্য। নিজের এলাকার কাউকে সহযোগিতা করার পাশাপাশি আমরা ডোনেশন দিয়েও সাহায্য করতে পারি।

 

 

Signature:

"সৎ কাজ করার চেয়ে সৎ সঙ্গ অধিক উত্তম।"
27 নভেম্বর 2014 উত্তর প্রদান করেছেন ju1111 Expert Senior User (5,993 পয়েন্ট)

ধন্যবাদ।

+1 টি ভোট

আমরা বিশ্বাস করি এরকম আনুষ্ঠানিক কর্মসূচির থেকেও যদি আমরা নিজের
অবস্থান থেকে আমাদের নিজ নিজ এলাকায় আসে-পাশের শীতার্তদেরকে আর্থিক কিংবা
শীতবস্ত্র দিয়ে সহযোগিতা করতে পারি তাহলেই আমরা সকলে মিলে সর্বোচ্চ
সংখ্যক মানুষের কাছে পৌঁছাতে পারবো।

সহমত। তবে উদ্দেশ্য সফল হোক।

27 নভেম্বর 2014 উত্তর প্রদান করেছেন স্বার্থপর Expert Senior User (1,157 পয়েন্ট)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর
11 ডিসেম্বর 2014 "অন্যান্য ও বিভাগহীন" বিভাগে জিজ্ঞাসা করেছেন bigganpremi (-9 পয়েন্ট)
+3 টি ভোট
0 টি উত্তর
11 সেপ্টেম্বর 2013 "মানবিক সাহায্য" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য
0 টি ভোট
1 উত্তর
08 ফেব্রুয়ারি 2015 "অন্যান্য ও বিভাগহীন" বিভাগে জিজ্ঞাসা করেছেন ফাহিম

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...