বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

14.6k টি প্রশ্ন

16.2k টি উত্তর

5.7k টি মন্তব্য

5.9k জন নিবন্ধিত

0 টি ভোট
521 বার প্রদর্শিত

আমার বউ গত মাসের ১০ তারিখ-এ পিরিয়ড হয়েছে কিন্তু এই মাসে আজ ১৪তারিখ এখনো তার পিরিয়ড হয়নি কেন??? কি সমস্যা এবং তার প্রতিকার কি?? অনুগ্রহ পূর্বক জানিবে কি? যদিও আমার কোন শারীরিক মিলন করি নাই। শুধু কয়েক মিনিট তার পুশিতে আমার পেনিস ঘসেছি (ভিতরে প্রবেশ করেনি) কোন বীর্যপাত হয়নি। প্রগন্যান্সি টেস্ট করেছি রেজাল্ট নেগেটিভ আসছে (ওর সন্দেহ দূর করতে)।

"ডাক্তার ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন সাইদুর
সম্পাদিত

1 উত্তর

0 টি ভোট

অনিয়মিত পিরিয়ড মেয়েদের একটি কমোন সমস্যা। সুতরাং এটা নিয়ে অত চিন্তিত হওয়ার কিছু নেই। তাছাড়া প্রেগন্যান্সি রেজাল্ট যেহেতু পেয়েছেন তাই ভয়ের কিছুই নেই। তবে বিভিন্ন কারণে পিরিয়ড অনিয়মিত হতেই পারে। আরো কিছুদিন অপেক্ষা করা উচিৎ। যদি পরবর্তীতেও না হয় তখন ডাক্তার দেখানো যেতে পারে।


বোনাস হিসাবে অনিয়মিত পিরিয়ডের কিছু ঘরোয়া সমাধান দিলামঃ
আদা (Ginger): আদা অনিয়মিত পিরিয়ড ও পিরিয়ডের ব্যথার অন্যতম নিরাময় হিসেবে কাজ করে। দেড় চা চামচ তাজা আদা এক চাপ পানির সাথে ৫ থেকে ৭ মিনিট ফুটান, এরপর এতে সামান্য চিনি মেশান। এরপর এই মিশ্রণ তিনবেলা খাবার পর গ্রহণ করুন। এভাবে একমাস খেয়ে দেখুন আপনার পিরিয়ড নিয়মিত হবে।
অ্যালোভেরা (Aloe Vera): অ্যালোভেরা ন্যাচারালি শরীরের হরমোনের মাত্রা সঠিক রেখে অনিয়মিত পিরিয়ডের সমস্যা সমাধান করে। একটি অ্যালোভেরা কাণ্ড থেকে সরাসরি জেল সংগ্রহ করুন, এতে সামান্য পরিমাণ মধু মিশিয়ে প্রতিদিন সকালে নাশতার পর এটা গ্রহণ করুন। এভাবে ৩ মাস খাওয়া চালিয়ে যান আশা করা যায় আপনার সমস্যার সমাধান হবে। তবে মনে রাখবেন পিরিয়ড চলাকালীন সময়ে কখনোই এটি গ্রহণ করবেন না।
কাঁচা পেপে (Unripe Papaya): কাঁচা পেঁপের পুষ্টিমান আপনার পিরিয়ড নিয়মিত করতে সাহায্য করে। কাঁচা পেঁপের জুস বানিয়ে কয়েকমাস ধরে প্রতিদিন খেতে থাকুন। দেখবেন আপনার অনিয়মিত পিরিয়ড আবার নিয়মিত হচ্ছে, তবে অবশ্যই পিরিয়ড চলাকালীন সময়ে এই জুস পান করবেন না।
হলুদ (Turmeric): হলুদ গ্রহণ করার ফলে আপনার শরীরের হরমোন ও পিরিয়ডের উপর ইতিবাচক প্রভাব ফেলে। হাফ চা চামচ হলুদের গুঁড়ার সাথে একটু দুধ ও মধু মিশিয়ে পর পর কয়েক সপ্তাহ পান করুন। দেখবেন আপনার পিরিয়ডজনিত সমস্যার সমাধান হয়ে যাচ্ছে।
গাজরের জুস (Carrot Juice): গাজরের জুসের অফুরন্ত আইরন উপাদান অনিয়মিত পিরিয়ডের সমস্যা সমাধানে অগ্রণী ভূমিকা রাখে। প্রতিদিন একটানা ৩ মাস গাজরের জুস গ্রহণ করার ফলে আপনার পিরিয়ডের সমস্যা কমে যাবে।

 

 

Signature:

চিকিৎসকের পরামর্শ ব্যতীত কোন ওষুধ গ্রহণ করবেন না!
উত্তর প্রদান করেছেন Expert Senior User (459 পয়েন্ট)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর
07 অক্টোবর 2015 "ডাক্তার ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন রাকিব
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...