বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

14,412 টি প্রশ্ন

16,044 টি উত্তর

5,636 টি মন্তব্য

5,756 জন নিবন্ধিত

14 Online
0 Member And 14 Guest
Today Visits : 12767
Yesterday Visits : 21678
All Visits : 13651451

মাসিক হচ্ছে না

0 টি ভোট
2,624 বার প্রদর্শিত

আমি একটা ছেলেকে অনেক ভালবাসি । সেও আমাকে আনেক ভালবাসি । এবং আমরা গোপনে বিয়ে করি গত এক বছর আগে। কারন পরিবারের কাউকে জানায়নি কারন ও এখন পর্যন্ত প্রতিষ্ঠিত নয় । ও নিজের পায়ে দাড়ালে সবা্‌ই কে ম্যানেজ করে নিতে পারবো । কিন্তু সমস্যা হচ্ছে আমরা মাঝে মাঝে শারিরিক ভাবে মিলিত হতাম । আমার মাসিক শেষ হওয়ার ৪ দিন পর মিলিত হই(যদিও প্রটেকশন ছিল-কনডম) । তখন মিলন হবার পর ২ মাস পার হয়ে গেলে ও আমার এখন পর্যন্ত মাসিক হয় নাই(যদি্‌ও বলে নে্‌ই মাঝে মাঝে আমার মাসিকের সমস্যা হয়) । এখন ভয়ে আছি প্রেগনেন্ট এর । আমরা এখন কোন সন্তান নিতে চাই না । আর যদি প্রেগনেন্ট হই তাহলে কি করনীয়-মানে কিভাবে আ্যাবরশন করাবো আর কত খরচ পড়তে পারে?(নাম প্রকাশ করবেন না)

21 অক্টোবর 2014 "ডাক্তার ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন ময়না New User (0 পয়েন্ট)

1 উত্তর

0 টি ভোট

যেহেতু প্রটেকশান ছিল তাই সমস্যা হবার কথা না। প্রথমে নিশ্চিত হতে হবে যে আপনি গর্ভবতী কিনা। তারপর না হয় অ্যাবরশন এর কথা আসবে। আপাতত abortion এর কোনো ওষুধ খাবেন না। কারণ এর ঔষধ খুব ঝুঁকিপূর্ণ একটি ঔষধ। ডোজ বেশী বা কম হলে অনেক রকম সমস্যা হয়। তখন মায়ের অনেক বেশী রক্তক্ষরণ হয়, প্রচণ্ড পেটে ব্যথা হয়, কোন কোন সময় বাচ্চা অর্ধেক বের হয়ে যোনীপথে ঝুলে থাকে। তখন মায়ের খুব কষ্ট হয়। আপনি বরং Ultrasonogram of the lower abdomen and pelvis করুন। এতে নিশ্চিত বোঝা যাবে আপনার স্ত্রী গর্ভবতী কি না। Abrotion করাতে আনুমানিক ৭০০০ টাকা খরচ হতে পারে। যদিও এটা করা মোটেই উচিৎ না।

21 অক্টোবর 2014 উত্তর প্রদান করেছেন অজ্ঞাত সদস্য

আমি Test করি যদি পসিটিব আসে, তাহলে চা্চ্ছি ফেলে দিতে যেহুতু ২ মাস হয়েছে তাহলে পারবো ফেলে দিতে (আমাদের সন্তান নেওয়ার পরিবেশ বা পরিস্থিতি নাই) সেটা কি পারবো? আর কত খরচ পড়তে পরে ?

হ্যাঁ পারবেন, ঐ রকম ৭ হাজার টাকার মতন খরচ হবে। আগে টেস্ট করে তারপর আগান।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
10 এপ্রিল 2013 "ডাক্তার ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য
0 টি ভোট
1 উত্তর
+1 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
2 টি উত্তর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...