বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

15.1k টি প্রশ্ন

16.8k টি উত্তর

5.9k টি মন্তব্য

6.6k জন নিবন্ধিত

+1 টি ভোট
432 বার প্রদর্শিত

এখন আমি আগের দেখা ভিডিওতে ঢুকলেই Watched লেখা থাকে। আমি এই Watched লেখাগুলো মুছে ফেলবো কিভাবে যাতে অন্যরা বুঝতে না পারে যে আমি ঐ ভিডিওগুলো দেখেছি। ভাই এই জিনিসটা জানা খুব দরকার। কেউ জানলে হেল্প করেন।

"কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন

1 উত্তর

0 টি ভোট
 
নির্বাচিত

আপনি জিমেইল একাউন্টে লগিন করে থাকেন এই জন্যে এরকম হয়। আর জিমেইল একাউন্ট দিয়ে যেহেতু ইউটিউব চলে তাই ইউটিউবেও অটো লগিন হয়ে থাকে। জিমেইল একাউন্ট থেকে লগ আউট হয়ে তারপর ইউটিউবের ভিডিও দেখলে আর এরকম ওয়াচ লেখা থাকবে না।

এখন আপনি এতদিন ধরে যা যা দেখেছেন তার হিস্ট্রিতে সেভ হয়ে আছে তাই আপনি চাইলে সেই গুলো মুছে ফেলতে পারেন। প্রথমে আপনি জিমেইল বা ইউটিউবের ঐ একাউন্টে লগিন করবেন। তারপর https://www.youtube.com/feed/history এই লিঙ্কে যাবেন। তারপর আপনি যে ভিডিও গুলো প্লে করেছেন বা দেখেছেন তার তালিকা পেয়ে যাবেন। এবার উপর থেকে সিলেক্ট অল এ টিক দিয়ে অথবা আলাদা আলাদা করে সিলেক্ট করার পর Remove এ ক্লিক করবেন অথবা, Clear all watch history তে ক্লিক করবেন। তারপর Clear all watch history এর কনভার্ম করার অপশন আসবে। সেখানে কনফর্ম করলে সব মুছে যাবে।
আরেকটি কথা, উপরের আগের অপশনগুলর পাশে দেখবেন Pause watch history তে ক্লিক করে এটা বন্ধ করে রাখতে পারবেন। তাহলে এর পর আপনি যে ভিডিওই দেখেন না কেন তা ইউটিউব হিস্ট্রিতে সংরক্ষিত হবে না।

আসলে এই ফিচারটি অন থাকাই ভালো কারণ এর সুবিধা হচ্ছে আপনি আগে যে ভিডিও গুলো দেখেছেন তা পরবর্তীতে প্লে না করে সহজেই বুঝতে পারছেন। তাই দ্বিতীয়বার আর দেখে সময় নষ্ট করা লাগবে না। আচ্ছা আপনি কি এমন ভিডিও দেখেছেন যে হিস্ট্রি সেভ হয়ে থাকলে সমস্যা হবে?

উত্তর প্রদান করেছেন Expert Senior User (1.2k পয়েন্ট)
নির্বাচিত করেছেন

Seems like he does... 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
+1 টি ভোট
1 উত্তর
20 ডিসেম্বর 2013 "কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য
0 টি ভোট
1 উত্তর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...