বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

14.6k টি প্রশ্ন

16.2k টি উত্তর

5.7k টি মন্তব্য

6k জন নিবন্ধিত

0 টি ভোট
912 বার প্রদর্শিত

ইন্ডিয়ান ভিসার জন্য appointment date পাচ্ছিনা। শুনেছি date ছাড়া ফর্মটি প্রিন্ট করে এম্বিসীতে নিয়ে গেলে ওরা নাকি ফর্মে হাতে date লিখে দেয়। কথাটা কি সত্য? কারো জানা থাকলে জানাবেন প্লিজ।

"ভ্রমণ ও স্থান" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mohammad Sumon

2 উত্তর

0 টি ভোট

ওরা হাতে ফর্মে ডেট লিখে দেয় কিনা এই ব্যাপারে কোন তথ্য জানা নেই তবে আপনি যদি ঢাকায় থাকেন তাহলে ইন্ডিয়ান হাই কমিশনের ওখানে যে শুটিং ক্লাব আছে তার উল্টা পাশে একটা পার্ক আছে যেটা নিকেতন পার্ক নামে পরিচিত। ওটার পাশ দিয়ে একটা রাস্তা গেছে খুব সম্ভবত ১নং রোড। ওখানে কিছুদুর গেলেই একটা মার্কেটের মত আছে নীচতলায়। সেখানে ফর্ম পূরন এবং এয়ার টিকেত,ট্রেন টিকিট ইত্যাদি করা হয়। আপনি ওখানে গেলেও ওরাও আপনাকে ডেট বের করে দেবে। তবে তাড়াতাড়ি ডেট নিতে গেলে টাকা একটু বেশি দেয়া লাগবে। আপনিও চেষ্টা করবেন যত কম দেয়া যায়। কারণ ওরা একেকজনের কাছ থেকে একেক রকম নিয়ে থাকে।
এছাড়া আপনি bikroy.com বা olx.com.bd তে গিয়ে indian visa appointment date দিয়ে সার্চ দিন। দেখবেন অনেক এ্যাড পাবেন যারা আপনাকে ডেট বের করে দিবে। ডেট পাবার পরে ইন্ডিয়ান হাইকমিশনের সাইট থেকে চেক করে নিবেন।

উত্তর প্রদান করেছেন মোশারাফ
0 টি ভোট

নির্দিষ্ট বিভাগের জন্য ডেট ছাড়ার একটা টাইম রয়েছে। ঐ টাইম জেনে আপনি যদি ঐ সময় বার বার চেক করতে থাকেন তাহলে পেতে যেতে পারেন। যদিও ঐ সময় সার্ভার অনেক বিজি থাকে। বারবার চেষ্টা করা লাগে আর আপনার লাইনের স্পিড অনেক বেশি হওয়া লাগবে। আপনার যদি 512 kbps হয় আর অন্যজনের জন্যে যদি 1mbps স্পিড হয় তাহলে সেই অন্যজন আপনার আগে পাবে। আর যেহেতু সময় অল্প থাকে তাই ঐ অল্প সময়ের মধ্যে যারা নিতে পারবে তারাই পারবে। না পারলে পরের দিন আবার চেষ্টা করতে হয়।

উত্তর প্রদান করেছেন (-10 পয়েন্ট)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
+1 টি ভোট
2 টি উত্তর
+1 টি ভোট
2 টি উত্তর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...