বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

15k টি প্রশ্ন

16.7k টি উত্তর

5.8k টি মন্তব্য

6.4k জন নিবন্ধিত

0 টি ভোট
128 বার প্রদর্শিত

ms word e kono kicu vul likhle niche lal dag ase na keno? ami 2007 use kori

"কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন

2 উত্তর

0 টি ভোট

কিছুদিন আগে আমি অভ্র এর নতুন ভার্সন ইন্সটল করেছি এরপর থেকে আমারো কিছু ভুল হলে লাল দাগ দেখাচ্ছে না। অভ্র মুছে দিলে সমাধান হয়েছে। আপনিও তাই করতে পারেন।
আর যদি আপনার আভ্রের কারনে না হয় তাহলে Microsoft office বাটনে ক্লিক করেন তারপর "Word Options" বাটনে ক্লিক করেন, তারপর "proofing" button এ ক্লিক অরেন। AutoCorrect Options থেকে Automatically use suggestions from the spelling checker' সিলেক্ট করবেন।

উত্তর প্রদান করেছেন

ভাই Microsoft office, Word Options, proofing" button বাটন গুলো কোথায় থাকে ?খুজে পাচ্ছি না

মনে হয় উপরের মেনু থেকে Tools অপশন এর মধ্যে গেলে পাবেন। একটু খুজে দেখেন। আমার আবার বাড়ির পিসিতে অফিস 2003 দেয়া আছে তাই এটা দেখে বললে আপনার সাথে মিলবে না। আপনি অভ্র রিমুভ দেখেন তো ঠিক আছে কিনা।

0 টি ভোট

Auto Correct Option বলে একটি সেটিংস আছে। সেটি অফ আছে। অন করে নিন। Microsoft Office কোন Version-টি ব্যবহার করছেন? লোকেশন দিচ্ছি, চেষ্টা করে দেখতে পারেন। ইনশ্আল্লাহ্ সমাধান পেয়ে যাবেন। বামে কোনায় File-লেখা একটি আইকন আছে। ক্লিক করুন > একটি লিস্ট এসেছে। বাঁয়ে উপর থেকে নিচে খুঁজে দেখুন কোথাও অবশ্যই “Option” অথবা “Options” লেখা একটি আইকন এসেছে। একটি ক্লিক করুন। Word Options নামে একটি লিস্ট এসেছে। সেখানে বাম দিকে উপর থেকে নিচে “Proof" অথবা “Proof Options” অথবা “Proofing” অথবা “Proofing Option" লেখা একটি আইকন আছে। একটি ক্লিক করুন। নতুন একটি চার্ট এসেছে। নতুন যে চার্ট-টি এসেছে তার মধ্যে “Check Spelling as you Type” লেখাটির পাশে যে ছোট সাদা ঘর-টি এসেছে তাতে একটি ক্লিক করুন। Ok - তে ক্লিক করে বেরিয়ে আসুন। নিশ্চয়-ই এখন ভুল লেখার নিচে লাল দাগ আসবে। অন্যথায় MS Office Uninstall করে আবার Install করুন। কারণ Software-টি Defected. ‍যা আপনার কম্পিউটারের ক্ষতি করতে পারে।

পূর্বে উত্তর প্রদান করেছেন Junior User (55 পয়েন্ট)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
0 টি উত্তর
06 ফেব্রুয়ারি "কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন অচেনা New User (9 পয়েন্ট)
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
25 নভেম্বর 2017 "কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন Shamuk Expert Senior User (1.4k পয়েন্ট)
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
3 টি উত্তর
28 সেপ্টেম্বর 2012 "কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন Aziz (-25 পয়েন্ট)
0 টি ভোট
1 উত্তর
03 নভেম্বর 2012 "ব্যাবসা ও চাকুরী" বিভাগে জিজ্ঞাসা করেছেন sukanta barua New User (7 পয়েন্ট)
0 টি ভোট
0 টি উত্তর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...