বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

13,900 টি প্রশ্ন

15,617 টি উত্তর

5,484 টি মন্তব্য

5,317 জন নিবন্ধিত

42 Online
1 Member And 41 Guest
Members present at the site
Today Visits : 12051
Yesterday Visits : 15071
All Visits : 10697402

জ্যোতিষবিদ্যা বা জ্যোতির্বিজ্ঞান এর উপর বাংলা PDF বই থাকলে ডাউনলোড লিঙ্ক শেয়ার করুন

0 টি ভোট
1,543 বার প্রদর্শিত

জ্যোতিষবিদ্যা শিখতে চাই। ভালো কোন জ্যোতিষবিদ্যার উপর পিডিএফ ইবুক থাকলে ডাউনলোড লিঙ্ক দিবেন।

12 এপ্রিল 2014 "বিজ্ঞান ও প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য

1 উত্তর

0 টি ভোট
কথা না বাড়িয়ে মুল কথায়চলে গেলাম । জ্যোতিবিজ্ঞান নিয়ে বলতেগেলে অনেক কিছু বলা যায় । আমরা যারা গ্রামে থাকি তারা সবাই জানি যেজ্যোতিষি কারা বা কে ।আর বিজ্ঞানের ভাষায় বলতে গেলে *যারা মহাকাশ ও বিভিন্ন গ্যালাক্সিতে অবস্তিত তারা গ্রহ উপগ্রহ নিয়ে বিশ্লেষণ করে এবং সঠিক ব্যাখ্যা দেয় তাদের জ্যোতিবিজ্ঞানবলে । পৃথিবীর মধ্যে থেকে আমারা রাতের আকাশে তাকালে দেখতে পায় কততারা এবং মাঝে মাঝে দেখি অনেক তারা দূরাতেছে এসব কেন হয় আমরা কখনো কি ভাপচ্ছি ।আসলে এগুলোর ব্যাখ্যা আছে । আমাদের এ পৃথিবীরএকটা উপগ্রহ আছেতা সবাই জানি । অনেক আমরাতারা দূরাতে দেখি মূলত এগুলো হল উলকা । আর এখন প্রশ্ন হতে পারে, তাহলে এই উলকা তৈরি হয় কীভাবে ? পৃথিবীর সকল শক্তির উৎস সূর্য এমনকি আমারা যে গ্যালাস্কিতে বাস করি মিল্কিঅয়ে তার মোট শক্তিরউৎস সূর্য সূর্য হতেআলোক রশ্মির সাতে অনেক পদার্থের মিশ্রণ থাকে । এসব পদার্থ শত শত বছর দরে একত্রিত্র হয়ে এক সময় ভড় একটা কুন্ডলি তৈরি করে । এই কুন্ডলি এক সময় সূর্যের আলোক রশ্মির র্ত্ব্রীব্র তাপেপুরে যায় এরং কুন্ডলিগতিশিল হয় । তখনআমরাএগুলো দেখি অনেক সময় এই কুন্ডলি পৃথীবির কোনো স্তানে এসে আগাত হানে তবে পৃথীবিতে আসার আগেই এটা পুরে যায়
07 ডিসেম্বর 2016 উত্তর প্রদান করেছেন MD MILON MIAH New User (3 পয়েন্ট)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...