বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

15k টি প্রশ্ন

16.7k টি উত্তর

5.8k টি মন্তব্য

6.4k জন নিবন্ধিত

0 টি ভোট
65 বার প্রদর্শিত

আমার কম্পিউটারের মাউস দ্রুত কাজ করছে। যেমন একবার ক্লিক করলে দুইবার হয়ে যাচ্ছে। আমার লেখা সিলেক্ট করলে থাকছে না। তবে সবসময় হচ্ছে না এটা প্লিজ সমস্যার সমাধান চাই।

"কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন

1 উত্তর

0 টি ভোট

এটা বিভিন্ন কারণে হতে পারে। যেমনঃ মাউসের সমস্যা, ভাইরাসের আক্রমণ, মাউসের সেটিংস্‌ পাল্টে যাওয়া (যা ভুলবশত হতে পারে বা কোন ভাইরাস প্রোগ্রামের আক্রমণ দ্বারা হতে পারে) প্রভৃতি।

এই প্রক্রিয়া অনুসরণ করে দেখুন যে, মাউসের সেটিংস্‌ স্বাভাবিক আছে কিনা।

১. Start মেনু থেকে Control Panel-এ যান;
২. উইন্ডোজ এক্সপি- এর ক্ষেত্রে Switch to Classic View আর উইন্ডোজ ভিস্তা/ সেভেন- এর View by অপশন থেকে Large Icons সিলেক্ট করুন, তাহলে সব অপশনগুলো একসাথে দেখাবে;
৩. Mouse অপশন-এ ক্লিক করুন;
৪. Pointer Options ট্যাবে ক্লিক করে Select a pointer speed অপশন থেকে দেখুন যে, স্পিড মাঝামাঝি অবস্থানে সিলেক্ট করা কিনা। যদি না থাকে স্লাইডারটি বামে সরিয়ে স্পিড কমিয়ে দিন;
৫. Buttons ট্যাবে ক্লিক করে Double-Click speed অপশন থেকে দেখুন যে, স্পিড মাঝামাঝি অবস্থানে সিলেক্ট করা কিনা। যদি না থাকে স্লাইডারটি বামে সরিয়ে স্পিড কমিয়ে দিন।

এরপরেও কাজ না হলে আপনার পিসিতে ভাইরাস থাকার সম্ভাবনা আছে। আর মাউস অনেক পুরনো বা কম মানের হলে অনেক সময় একটা ক্লিক করলে তা ডাবল ক্লিক হয়ে যায় (যেহেতু বাম বাটন সবচেয়ে বেশি প্রেস করা হয়)।

 

 

Signature:

"সৎ কাজ করার চেয়ে সৎ সঙ্গ অধিক উত্তম।"
উত্তর প্রদান করেছেন Expert Senior User (6.4k পয়েন্ট)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
+2 টি ভোট
1 উত্তর
15 অগাস্ট 2014 "কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন hridoy riad New User (12 পয়েন্ট)
0 টি ভোট
3 টি উত্তর
0 টি ভোট
2 টি উত্তর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...