বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

15k টি প্রশ্ন

16.6k টি উত্তর

5.8k টি মন্তব্য

6.3k জন নিবন্ধিত

0 টি ভোট
65 বার প্রদর্শিত

ভাই আমি windows 7 32 Bit.ব্যবহার করি processsor pentium(R)dual core 2.70GHz...Ram 2GB ddr3
এখন আমার প্রশ্ন হলো আমি কত TB হার্ডডিস্ক ব্যবহার করতে পারবো।কারণ আজকে আমি দোকানে 2TB HARDDISK কিনতে গেলে তারা বলে 2TB হার্ডডিস্ক লাগালে আমার কম্পউটার নাকি স্লো হয়ে যাবে এবং তারা বলে 4GB র‌্যাম লাগালে চলবেে। এখন আমি কি করব।

"কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন New User (16 পয়েন্ট)

1 উত্তর

0 টি ভোট

আপনি ২টিবি হার্ড্ডিস্ক লাগাতে পারবেন এবং এতে খুব একটা সমস্যা নেই। তবে স্লো হওয়ার ব্যাপারটা একেবার অসত্য নয়। কারণ ২টিবি অনেক বেশি তাই এই লোড টানতে গেলে র‍্যাম বেশি হওয়ার দরকার আছে। আপনি যদি আপনার পিসিতে দুইটা হার্ডডিস্ক একসাথে লাগান এবং বর্তমানে যে হার্ড্ডিস্ক রয়েছে তাতে উইন্ডোজ সেটাপ দেবেন এবং অপর হার্ড্ডিস্ক মানে যেটা ২টিবি সেটাতে শুধু ফাইল রাখার কাজে ব্যবহার করবেন। তাহলে স্লো হবে না।

উত্তর প্রদান করেছেন
মহমত!

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
0 টি উত্তর
25 মার্চ 2013 "কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
20 ফেব্রুয়ারি 2013 "কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য
0 টি ভোট
2 টি উত্তর
10 জানুয়ারি 2013 "কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...