বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

15.1k টি প্রশ্ন

16.8k টি উত্তর

5.9k টি মন্তব্য

6.6k জন নিবন্ধিত

0 টি ভোট
425 বার প্রদর্শিত

এর মাঝে অনেকগুলো লিখা থাকে। প্রথম লাইনটা অনেকটা এই রকম। "A hardware has been detected and your computer is shutting down to remove the damage of your computer"
সুইচ টিপে বন্ধ করে আবার চালু করলে ঠিক হয়ে যায় । এটা কি কোন গুরুতর সমস্যা ? কি করতে পারি ?

"কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন

2 উত্তর

+1 টি ভোট
 
নির্বাচিত

এটা বিভিন্ন কারণে হয়ে থাকে। অন্যতম কারণ হল কোন যন্ত্রাংশের সাথে সংযোগ সমস্যা থাকলে বা ড্রাইভার সফটওয়্যার না মিললে। এক্ষেত্রে প্রাথমিকভাবে RAM, Hard Disk, DVD/CD Drive ইত্যাদির সংযোগ পরীক্ষা করে দেখুন। এরপরেও সমস্যা হলে সঠিক ড্রাইভার সফটওয়্যার ইন্সটল করুন বা নতুন করে উইন্ডোজ বা অপারেটিং সিস্টেম ইন্সটল করে আবার ড্রাইভার ইন্সটল করুন। এতেই সমাধান হবে। অন্যথায় মাদারবোর্ডে বা পাওয়ার সাপ্লাই ইউনিটে সমস্যা থাকতে পারে যার জন্য টেকনিশিয়ানের সাহায্য লাগতে পারে। একটা পিসিতে এরকম প্রায়ই হত, পরে পরীক্ষা করে Hard Disk-এর সিগন্যাল কেবল পালটে দিলে ঠিক হয়ে গিয়েছিল।

 

 

Signature:

"সৎ কাজ করার চেয়ে সৎ সঙ্গ অধিক উত্তম।"
উত্তর প্রদান করেছেন Expert Senior User (6.4k পয়েন্ট)
নির্বাচিত করেছেন

কোন সংযোগ দীর্ঘদিন খারাপ অবস্থায় থাকলে তার সাথে সম্পর্কিত যন্ত্র খারাপ হয়ে যেতে পারে।

0 টি ভোট

আপনার কম্পিউটারে একস্ট্রা হার্ডওয়্যার কি কি লাগানো রয়েছে? সে ব্যাপারে কিছু বলেন নি। অপারেটিং সিস্টেম কি? যত দ্রূত সম্ভব অতিরিক্ত হার্ডওয়্যার আলাদা করুন। আপনার কম্পিউটার নতুন করে Windows Install করার ব্যবস্থা করুন। শীঘ্রই সরাসরি বিষেশজ্ঞের সাথে যোগাযোগ করা আপনার কম্পিউটারের জন্য জরুরী।

উত্তর প্রদান করেছেন Junior User (58 পয়েন্ট)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
0 টি উত্তর
13 অক্টোবর 2016 "কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...