বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

14.6k টি প্রশ্ন

16.2k টি উত্তর

5.7k টি মন্তব্য

6k জন নিবন্ধিত

0 টি ভোট
94 বার প্রদর্শিত

ফেরদৌস হোসাইন বাঁধন, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় এর কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের (ID: ২০১১-৩-৬০-০১৪) ৭ম সেমিস্টার এর একজন ছাত্র । গত কয়েকমাস ধরেই এ বন্ধুটি দুরারোগ্য কিডনি রোগে ভুগছে। বর্তমানে ওর ২টি কিডনিই প্রায় (৯৭%) অকেজো । ওর মায়ের কাছ থেকে কিডনি পাওয়া গিয়েছে; তবে তার কিডনি ট্রান্সপ্লান্ট এর জন্য ২৭ লাখ টাকা প্রয়োজন, যা ওর পরিবার এর পক্ষে বহন করা সম্ভব নয়।

Lab -aid Hospital -এ প্রথমে তাকে ডাক্তার আব্দুস সামাদকে দেখানো হলে তিনি বলেন কিডনি ৯৭% ই damage হয়ে গেছে, এখনি তাকে hospitalize করতে হবে।

এরপর বাংলাদেশে তাকে United Hospital-এ ২২/সেপ্টেম্বর/২০১৩ থেকে ২৬/সেপ্টেম্বর/২০১৩ পর্যন্ত ৪০৮/এ বেডে ভর্তি রেখে ট্রিটমেন্ট দেয়া হয় এবং ১ মাস তাকে ডায়ালায়সিস দেয়া হয়।তারপর ডাক্তাররা একদম রোগীর সামনে বলে বসেন যে, আর কোনো প্রকার ট্রিটমেন্ট দেয়া সম্বব নয়। এখন যেভাবে আছে এভাবেই বাচতে হবে। এতে করে বাধন মানসিকভাবে ভেঙ্গে পড়ে।

এখন সে ভারতের (ভেল্লোর) Christian Medical College, Vellore -হসপিটালে চিকিৎসাধীন আছে Dr Anjeli Mohapatra. ডাক্তার এর অধীনে।

বাঁধন আমার আত্মীয় বা পরিচিত কেউ নয়। কিন্তু অনলাইনের এক আইটি বিশেষজ্ঞ ভাই সাদমান হকের বন্ধু। তিনি বিভিন্নভাবে আপ্রাণ চেষ্টা করছেন সম্ভাবনাময় এই তরুণকে হেল্প করতে। ব্লগার বন্ধুরা আপনারা বিভিন্ন সময় বিভিন্ন বিপদগ্রস্থ ভাইদের বিভিন্নভাবে সাহায্য করে বাঁচিয়ে তুলেছেন-তা সবাই জানি। দেখুনতো, এই অসহায় ছেলেকে বাঁচাতে নিজ কিডনীদানকারিণী দুঃখী মা'টির কান্না থামাতে আর মৃতপথযাত্রী এই বন্ধুরও মুখে এবার হাসি ফুটাতে পারেন কিনা!!

আর সামু কর্তৃপক্ষও এ ধরণের বহু সাহায্যের ক্ষেত্রে অনন্য নজীর স্থাপন করে ইতিহাস সৃষ্টি করেছেন-সেটাও আমরা জানি। তাই এ পোস্টিকে স্টিকি করে হতভাগ্য এই ছাত্রটিকে বাঁচার সুযোগ করে দেবেন বলে আশা করি।

(আপডেট নিয়মিত জানানোর আশা রাখি)

সাহায্যর জন্যে যোগাযোগ করুন :
Call: 01770433333 (Akhi)
01911597774 (Sadman)

bkash : 01911597774
DBBL Mobile Banking : 01925979716

Dutch Bangla Bank Limited:
Account Name: Sadman Huq
Account No: 108.101.446643

First Security Islami Bank Limited:
Account Name: Firoza Begum
Account No: 0012200027369

enter image description here

"মানবিক সাহায্য" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য

1 উত্তর

0 টি ভোট

আল্লাহ তুমি রহম কর,
আমিন আমিন

 

 

Signature:

A.S.Chowdhury Raiyan
উত্তর প্রদান করেছেন (-27 পয়েন্ট)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+3 টি ভোট
0 টি উত্তর
11 সেপ্টেম্বর 2013 "মানবিক সাহায্য" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য
+2 টি ভোট
0 টি উত্তর
27 জানুয়ারি 2014 "মানবিক সাহায্য" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য
+1 টি ভোট
0 টি উত্তর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...