বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

15.1k টি প্রশ্ন

16.8k টি উত্তর

5.9k টি মন্তব্য

6.8k জন নিবন্ধিত

0 টি ভোট
384 বার প্রদর্শিত

আসল নোকিয়া ফোন চেনার উপায় জানতে চাই

"ফোন ও মোবাইল" বিভাগে জিজ্ঞাসা করেছেন

1 উত্তর

0 টি ভোট

যে ভাবে আসল নোকিয়া মোবাইল চিনবেন । ১মে আপনি আপনার হ্যান্ড সেট এ *#০৬# নাম্বার চাপেন IMEI নাম্বার বের করে একটি কাগজে অথবা প্যাডএ টুকে রাখুন । তার পর এখানে ১৫ টি নাম্বার পাবেন । এর মধ্যে ৭ ম বা ৮ম নাম্বার টি দারা আপনি জানতে পাড়বেন আপনার মোবাইল কোন দেশের । যদি নাম্বার দুই টি ০০ হয় তবে এটি আসল নোকিয়া আর যদি নাম্বার ২ টি ১০,৭০,৯১,বা ০১,০৭,১৯ হয় তাহলে এটা ফিনল্যান্ড এর । আর ০২ বা ২০ হয় তবে এটা জার্মানি বা আরব আমিরাত এর।আর যদি ৩০ বা ০৩ হয় তবে কুরিয়ার । আর যদি ৪০ বা ০৪ হয় তবে চায়নার । আর যদি ৫০ বা ০৫ হয় তবে ব্রাজিল বা UK এর । আর ৬০ বা ০৬ হয় তবে হংকং এর । আর যদি ৮০ বা ০৮ হয় তবে হাঙ্গেরি । আর যদি ১৩ বা ৩১ হয় তবে এটা আজারবাইজানের হ্যান্ড সেট ।নতে পারবেন।কেনার সময় আমরা অনেক সমস্যাতে পরে থাকি । আপনারা যাতে করে আর এই সমস্যায় না পড়েন । এজন্য আমার আমার এই টিউন । আশা করি আপনাদের কাজে লাগবে ।
যে ভাবে আসল নোকিয়া মোবাইল চিনবেন
আপনি আপনার হ্যান্ড সেট এ *#০৬# নাম্বার চাপেন IMEI নাম্বার বের করে একটি কাগজে অথবা প্যাডএ টুকে রাখুন । তার পর এখানে ১৫ টি নাম্বার পাবেন । এর মধ্যে ৭ ম বা ৮ম নাম্বার টি দারা আপনি জানতে পাড়বেন আপনার মোবাইল কোন দেশের । যদি নাম্বার দুই টি ০০ হয় তবে এটি আসল নোকিয়া আর যদি নাম্বার ২ টি ১০,৭০,৯১,বা ০১,০৭,১৯ হয় তাহলে এটা ফিনল্যান্ড এর । আর ০২ বা ২০ হয় তবে এটা জার্মানি বা আরব আমিরাত এর।আর যদি ৩০ বা ০৩ হয় তবে কুরিয়ার । আর যদি ৪০ বা ০৪ হয় তবে চায়নার । আর যদি ৫০ বা ০৫ হয় তবে ব্রাজিল বা UK এর । আর ৬০ বা ০৬ হয় তবে হংকং এর । আর যদি ৮০ বা ০৮ হয় তবে হাঙ্গেরি । আর যদি ১৩ বা ৩১ হয় তবে এটা আজারবাইজানের হ্যান্ড সেট ।

উত্তর প্রদান করেছেন

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
09 সেপ্টেম্বর 2013 "ফোন ও মোবাইল" বিভাগে জিজ্ঞাসা করেছেন তনয়
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
2 টি উত্তর
22 জুন 2016 "ফোন ও মোবাইল" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য
0 টি ভোট
1 উত্তর
04 মার্চ 2015 "ফোন ও মোবাইল" বিভাগে জিজ্ঞাসা করেছেন হিমুর মধ্যদুপুর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...