বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

15.1k টি প্রশ্ন

16.8k টি উত্তর

5.9k টি মন্তব্য

6.6k জন নিবন্ধিত

0 টি ভোট
87 বার প্রদর্শিত

সবাইকে শুভেচ্ছা, মানুষের জন্য কিছু করার ইচ্ছা ছিল-আছে-থাকবে, এই চিন্তা থেকেই আমার উদয় সংঘের শুরু, উদয় সংঘ আমার একটা প্রাণের সংঘ, যেখানে আপাতত আমার ই সব করতে হচ্ছে, কিন্তু আমি একা বলে বুঝে উঠতে পারছি না কি ভাবে কি করবো , আমি জানি একার পক্ষে কোন কাজ ই সহজ নয়, তাইতো হেল্পফুল হাব এর কাছে কিছু সাজেশন চাচ্ছি কি ভাবে আমি কাজ করতে পারি।

আমার পরিকল্পনা হল ঃ-

এই শীতে যেন গরিব অসহায় মানুষের পাশে দাড়াতে পারি, তাদের একজনকে হলেও যেন শীতের কষ্ট থেকে একটু দুরে রাখতে পারি, এই প্রত্যাশায় আমি এখন থেকেই ঐসব অসহায় ভাই বোনদের জন্য শীতবস্ত্র সংগ্রহ করতে চাইছি, এখন কেউ যদি আমাকে বিভিন্ন রকম উপদেশ দিয়ে সহায়তা করতেন আমি অনেক উপকৃত হতাম, আমার বেশকিছু বন্ধুদের সাথে নিয়ে আমি কাজ করতে পারবো, গতবছর শীতবস্ত্র সংগ্রহের জন্য ক্যাম্প করতে চেয়েছিলাম এর জন্য কয়েকটা ব্যানার ও বানিয়েছিলাম, কিন্তু ভালো কোন দিকনির্দেশনা না পাওয়ায় , গত বছর আমি কিছুই করতে পারিনি, যার জন্য এখনো কষ্ট পাচ্ছি, তাই এবার আমি অনলানের বন্ধুদের কাছ থেকে কিছু বুদ্ধি, উপদেশ এর সহায়তা চাচ্ছি, যেন আমি সবাইকে নিয়ে অসহায় মানুষদের জন্য কিছু করতে পারি। আমি ও আমার উদয় সংঘ খুব বেশি কিছু ভাবি না, আমি ভাবি খুব ছোট করে, যেন হোচট খেলেও উঠতে পারি, আর আমি জানি ছোট ছোট এই ভাবনাই একদিন সব অসহায় মানুষের মুখে হাসি ফুটাতে পারবো।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন...

আরিফুল ইসলাম টিপু
মহাখালী

 

 

Signature:

ভাল থাকতে চাই সবাইকে নিয়ে, কাজ করতে চাই সকলের জন্য
"মানবিক সাহায্য" বিভাগে জিজ্ঞাসা করেছেন New User (9 পয়েন্ট)

1 উত্তর

0 টি ভোট

হেল্পফুল হাব এ আপনাকে স্বাগত। মানুষের জন্য কিছু করার স্বদিচ্ছা নিয়েই হেল্পফুল হাব এর যাত্রা শুরু হয়েছিল। তবে, হেল্পফুল হাব এর কার্যক্রম শুরু থেকেই অনলাইনের মধ্যে সীমাবদ্ধ থাকলেও আমাদের ইচ্ছে ছিল অনলাইনের বাইরের মানুষদের জন্যেও কিছু করা। আর সেই অনুযায়ী আমরা সাম্প্রতি মানবিক সাহায্য ও জরুরী নামের বিভাগ চালু করেছি। এছাড়া গতবছর হেল্পফুল হাব এর পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণের একটি পরিকল্পনা নিয়েছিলাম। যদিও শীতবস্ত্র বিতরণের পরিকল্পনাটি বাস্তবায়ন হয়নি। এর পিছনে প্রধান কারণ ছিল জনবল স্বল্পতা। এছাড়া হেল্পফুল হাব তখন একেবারেই নতুন হওয়ায় আমাদের প্রচারের ক্ষেত্রেও খুব একটা সুবিধা করতে পারিনি। তবে, এবার আমরা অনেক আশাবাদী কারণ হেল্পফুল হাব এখন অনেকের কাছেই জনপ্রিয় হয়ে উঠেছে। প্রতিদিনই হাজার হাজার ভিজিটর আসছে এবং শতশত মানুষ এখান থেকে উপকৃত হচ্ছে। তাই আমরা অনেক বেশি আশাবাদী যারা প্রতিদিন উপকৃত হচ্ছেন অন্তত তারা শীতবস্ত্র কার্যক্রমে এগিয়ে আসবেন এবং আমাদেরকে সহায়তা করবেন। তাই আশা করছি এবার আমাদের শীতবস্ত্র বিতরণের পরিকল্পনা সফলভাবে বাস্তবায়ন হবে।

আপনি পরামর্শ চেয়েছেন, অবশ্যই এই ধরণের কার্যক্রমকে আমরা সব সময় স্বাগত জানায় তা হেল্পফুল হাব এর মধ্যে হোক বা বাইরে হোক। পরামর্শ হিসাবে গতবারের অভিজ্ঞতা থেকেই বলি, আমাদের লোকসংখ্যা কম হওয়ায় গতবার আমরা শীতবস্ত্র বিতরণের জন্য যে অর্থ সংগ্রহ করেছিলাম তা খুবই অল্প ছিল ফলে, তা দিয়ে আমরা ব্যানার নিয়ে আনুষ্ঠানিকভাবে শীতবস্ত্র বিতরণ করতে পারিনি। তাই প্রথমেই অর্থের সংগ্রহ বাড়াতে হবে, নাহলে এরকম উদ্যোগ নিয়ে ভালো ফলাফল পাওয়া যাবে না। প্রতিবছর অনেক প্রতিষ্ঠান এই ধরনের কার্যক্রম চালিয়ে থাকে। আপনি প্রয়োজনে এরকম কার্যক্রমের সাথে একত্রে কাজ করতে পারেন। প্রয়োজনে 'হেল্পফুল হাব'ও পাশে থাকবে। অর্থাৎ আমরা একই ব্যানারে নিজেদের প্রতিষ্ঠানের নামে এই কার্যক্রম চালাতে পারি। আমাদের প্রধান লক্ষ্য বেশি সংখ্যক মানুষকে শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের সাথে যুক্ত করা ও বেশি সংখ্যক শীতবস্ত্র বিতরণ করা। তাই সেই সকল অসহায় মানুষের কথা চিন্তা করেই এরকম একটি সিদ্ধান্ত নিলাম। সুতরাং, একত্রে কাজ করতে চাইলে "উদয় সংঘ" সহ এরকম সকল প্রতিষ্ঠানকে হেল্পফুল হাব সবসময় স্বাগত জানাবে। এছাড়া যদি এই ধরনের প্রতিষ্ঠান আলাদাভাবে তাদের কার্যক্রম চালাতে চাই তবুও হেল্পফুল হাব তাদেরকে প্রচারের ক্ষেত্রে সহযোগিতা করবে কারণ হেল্পফুল হাব কোন ব্যবসায়িক প্রতিষ্ঠান নয় এটি সকল মানুষের উপকার করার একটি কেন্দ্রমাত্র। তাই মানুষের জন্য কিছু করতে পারলেই আমরা সার্থক।

আপনার ও আপনার উদয় সংঘ'র জন্য শুভকামনা রইলো। ভালো থাকবেন।
- হেল্পফুল হাব কর্তৃপক্ষ

 

 

Signature:

HelpfulHub Team - “মানুষ মানুষের জন্য"
উত্তর প্রদান করেছেন Moderator (10.5k পয়েন্ট)

হেল্পফুল হাব কে অনেক অনেক কৃতজ্ঞতা জানাচ্ছি, আমার লেখার উত্তর দেওয়ার জন্য, আমি একটা মিডিয়া আর্কাইভ কম্পানিতে গ্রাফিক্স ডিজাইনার হিসেবে কর্মরত আছি, আমি আপনাদের সাথে কাজ করতে চাই, আপনারা যদি চান আমি আপনাদের সাথে দেখা করতে পারি, কিভাবে আমরা কাজ করতে পারি, কি কি কাজ করতে পারি ইত্যাদি বিষয়ে কথা বলতে পারি, আর হেল্পফুল হাবের যদি কোন সমস্যা না থাকে তবে আমি আমার ব্যানারে ও অথবা আমার এই কার্যক্রমের প্রচারনায় আমি হেল্পফুল হাবকে যৈথ ভাবে চাই, শীত তো শুরু হয়ে গেছে, তাই আমরা এই কার্যক্রম যত তারাতারি সম্ভব শুরু করতে চাই।

সবাই ভালো থাকবেন, হেল্পফুল হাব ভালো কাজে অনেকদুর এগিয়ে যাক এই কামনায়,

আরিফুল ইসলাম টিপু

শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের ব্যাপারে আলোচনার জন্য আপনার সাথে খুব শিগ্রই যোগাযোগ করা হবে। - ধন্যবাদ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
0 টি উত্তর
0 টি ভোট
1 উত্তর
06 জানুয়ারি 2014 "সৌন্দর্য ও রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য
0 টি ভোট
2 টি উত্তর
30 ডিসেম্বর 2013 "সাধারন জ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য
0 টি ভোট
2 টি উত্তর
13 নভেম্বর 2013 "ডাক্তার ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য
+3 টি ভোট
0 টি উত্তর
11 সেপ্টেম্বর 2013 "মানবিক সাহায্য" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...