বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

14,268 টি প্রশ্ন

15,934 টি উত্তর

5,591 টি মন্তব্য

6,024 জন নিবন্ধিত

12 Online
0 Member And 12 Guest
Today Visits : 1033
Yesterday Visits : 18552
All Visits : 12619466

যদি ভুল করে কোথাও ইমেইল পাঠিয়ে ফেলি তাহলে সেটি কি আর ফেরত আনা যায়? বা পাঠানো বন্ধ করা যায় কি?

0 টি ভোট
212 বার প্রদর্শিত
11 অক্টোবর 2013 "কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য

1 উত্তর

0 টি ভোট

যদি ভুল করে কোন ইমেইল পাঠিয়ে থাকেন তাহলে জিমেইলের আনডু সেন্ট ল্যাব আপনাকে বার্তা পাঠানোর ৩০ সেকেন্ডের মধ্যে সেটিকে বাতিল করে সংশোধন করার পর ইমেইলটি পুনরায় পাঠানোর সুযোগ পাবেন।
এই কাজটি করতে হলে আপনাকে প্রথমে জিমেইলে ঢুকে (লগ-ইন) করে ওপরের ডানে Settings-এ যেতে হবে। এবার এর Labs ট্যাবে ক্লিক করলে গুগলের অনেক উপকারী এবং মজার সুবিধা দেখা যাবে। এখান থেকে Undo Send ল্যাবটি খুঁজে নিয়ে সেটির Enable রেডিও বোতাম নির্বাচন করে পাতার একদম নিচে এসে Save Changes বোতাম চেপে সেটি সংরক্ষণ করুন। এটি সক্রিয় করলে আপনার মেইল ঠিকানা সেটির তালিকাভুক্ত হয়ে যাবে। তাই যেকোনো মেইল পাঠানোর কমপক্ষে ৩০ সেকেন্ড পর্যন্ত সেটি প্রত্যাহারের সুযোগ থাকবে।
এবার Settings-এর General ট্যাবে ক্লিক করুন। এখানে Undo Send-এর Send cancellation period: থেকে কত সেকেন্ড পর বাতিল করবেন, তা নির্ধারণ করে দিন। সুবিধামতো সময় বেছে নিয়ে এই পাতার নিচে এসে Save Changes বোতাম চেপে সেটি সংরক্ষণ করে দিন। এখন থেকে যখনই কাউকে বার্তা পাঠানো হবে, জিমেইলের ওপরে পপ-আপে Your message has been sent লেখার সঙ্গে Undo দেখাবে। Undo চাপলে তৎক্ষণাৎ সেটি বাতিল হবে এবং সংশোধনীর জন্য কম্পোজ খুলে যাবে। এবার প্রয়োজনমত সংশোধন করে Send করলেই ইমেইলটি পুনরায় ব্যবহারকারীর কাছে চলে যাবে।

11 অক্টোবর 2013 উত্তর প্রদান করেছেন জিরো Expert Senior User (696 পয়েন্ট)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
22 অক্টোবর 2013 "ফোন ও মোবাইল" বিভাগে জিজ্ঞাসা করেছেন Deshi Pola New User (0 পয়েন্ট)
0 টি ভোট
1 উত্তর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...