বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

15k টি প্রশ্ন

16.7k টি উত্তর

5.8k টি মন্তব্য

6.4k জন নিবন্ধিত

0 টি ভোট
403 বার প্রদর্শিত

একটা ইমেইল আইডি দিয়ে কতটা অ্যাকাউন্ট(like- FB,HELPFUL HUB, ODesk,etc) খোল যাবে?
একটা ইমেইল আইডি দিয়ে যদি এক এর অধিক ওয়েব সাইটে অ্যাকাউন্ট খুলী তাহলে কী কী সমস্যা হতে পাড়ে?

"কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন

4 উত্তর

0 টি ভোট

আমি যতটুকু জানি, যে ১ টা email এ ১ টা account খোলা যায়। কারন অনেক সময় verification দরকার হয়। তখন ২ টা হলে বিভিন্ন সমস্যা হয়।

উত্তর প্রদান করেছেন Expert Senior User (1.4k পয়েন্ট)
0 টি ভোট

আপনি প্রশ্নে যেটি বুঝিয়েছেন তা হল আপনার ইমেইল অ্যাড্রেস যদি raj@gmail.com হয় তাহলে এই ইমেইল অ্যাড্রেসটি ব্যবহার করে আপনি কতগুলো সাইটে একাউন্ট খুলতে পারবেন তাই তো?
আপনি চাইলে আপনার ইমেইল অ্যাড্রেস ব্যবহার করে যে কোন সাইটে একাউন্ট খুলতে পারেন এতে কোন সমস্যা নেই। অর্থাৎ আপনার যতগুলো ইচ্ছে তত গুলো সাইটে একাউন্ট খুলতে পারবেন। যেমন facebook, helpful hub, odesk সব গুলোতে একাউন্ট খোলার সময় আপনি ঐ একটি ইমেইল অ্যাড্রেস ব্যবহার করতে পারেন। এতে কোন সমস্যা হবে না। সাধারণত সবাই কাজের সুবিধার্থে এটিই করে।

কিন্তু একই সাইটে একটি ইমেইল অ্যাড্রেস ব্যবহার করে দুটি একাউন্ট খুলতে পারবেন না। যেমন helpful hub এ আপনি দুটি একাউন্ট খুলতে গেলে আপনাকে আলাদা আলাদা ইমেইল অ্যাড্রেস ব্যবহার করতে হবে। একবার রেজিস্ট্রেশান করলে সেটি ডাটাবেজে সেভ হয়ে থাকে তাই পুনরায় একই ইমেইল অ্যাড্রেস ব্যবহার করে একই সাইটে রেজিস্ট্রেশান করতে গেলেই আপনাকে জানিয়ে দেবে যে এই ইমেইল অ্যাড্রেস আগে ব্যবহৃত হয়েছে।

 

 

Signature:

প্রতিদিনই নতুন কিছু শিখছি...
উত্তর প্রদান করেছেন Expert Senior User (991 পয়েন্ট)

thanks

0 টি ভোট
আমরা  সাধারণত জানি যে একটি নাম্বার দিয়ে আমরা সর্বোচ্চ ৩টি মেইল Create করা যায়। এখন কথা হচ্ছে আপনি যদি ১টা নাম্বার দিয়ে ৩ এর অথিক অর্থাৎ ৪ টি মেইল অ্যাকাউন্ট Create করতে চান, তাহলে আপনার ৪ নাম্বার মেইলটি  অ্যাকাউন্ট  Create হবে ঠিকই, কিন্ত আপনার ১ম মেইলের Recovery নাম্বারটা Invalid হয়ে যাবে।যেটা আপনার পরবর্তীতে যদি কখনো কোন সমস্যার কারনে আপনার ১ম মেইলটির Verification এর সম্মুখীন হতে হয়, তাহলে আপনি আর অ্যাকাউন্টটি Recover করতে পারবেন না। তাহলে বুঝতেই পারছেন। আশা করি আমার কথা বুঝতে পারছেন। ধন্যবাদ...
উত্তর প্রদান করেছেন
0 টি ভোট
আপনি চাইলে প্রত্যেকটা সাইটে একাউন্ট করতে পারেন।এতে কোন সমস্যা নেয়।তবে যে কোন সাইটে একটি ইমেইল দিয়ে স্বাধারনত একটিই একাউন্ট করতে পারবেন।
উত্তর প্রদান করেছেন New User (6 পয়েন্ট)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
2 টি উত্তর
0 টি ভোট
0 টি উত্তর
04 অগাস্ট 2016 "অন্যান্য ও বিভাগহীন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Shagor Junior User (48 পয়েন্ট)
0 টি ভোট
1 উত্তর
26 জানুয়ারি 2016 "আইন-কানুন" বিভাগে জিজ্ঞাসা করেছেন arifhasan9697 Senior User (201 পয়েন্ট)
0 টি ভোট
1 উত্তর
22 ফেব্রুয়ারি 2013 "কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...