বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

14.6k টি প্রশ্ন

16.3k টি উত্তর

5.7k টি মন্তব্য

6k জন নিবন্ধিত

0 টি ভোট
139 বার প্রদর্শিত
"সাধারন জ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য

2 উত্তর

0 টি ভোট

Electronic commerce, commonly known as e-commerce, is a type of industry where the buying and selling of products or services is conducted over electronic systems such as the Internet and other computer networks. Electronic commerce draws on technologies such as mobile commerce, electronic funds transfer, supply chain management, Internet marketing, online transaction processing, electronic data interchange (EDI), inventory management systems, and automated data collection systems. Modern electronic commerce typically uses the World Wide Web at least at one point in the transaction's life-cycle, although it may encompass a wider range of technologies such as e-mail, mobile devices social media, and telephones as well.

Electronic commerce is generally considered to be the sales aspect of e-business. It also consists of the exchange of data to facilitate the financing and payment aspects of business transactions. This is an effective and efficient way of communicating within an organization and one of the most effective and useful ways of conducting business.

সাধারণত ই কমার্স হিসাবে পরিচিত ইলেকট্রনিক কমার্স,, পণ্য বা সেবা ক্রয় এবং বিক্রয় যেমন ইন্টারনেট এবং অন্যান্য কম্পিউটার নেটওয়ার্কের ইলেকট্রনিক সিস্টেম ওভার পরিচালিত হয় যেখানে শিল্পের একটি টাইপ. ইলেকট্রনিক কমার্স যেমন মোবাইল কমার্স, ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার, সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট, ইন্টারনেট বিপণন, অনলাইন লেনদেনের প্রক্রিয়াকরণ, ইলেক্ট্রনিক ডেটা ইন্টারচেঞ্জ (EDI), জায় ম্যানেজমেন্ট সিস্টেম, এবং স্বয়ংক্রিয় তথ্য সংগ্রহ ব্যবস্থা প্রযুক্তির উপর স্বপক্ষে. এটা যেমন ভাল ইমেইল, মোবাইল ডিভাইস সামাজিক মিডিয়া, এবং টেলিফোন প্রযুক্তির একটি ব্যাপকতর পরিসীমা পরিবেষ্টন করতে পারে, যদিও আধুনিক ইলেকট্রনিক কমার্স সাধারণত, অন্তত লেনদেন এর জীবন চক্র এক সময়ে ওয়ার্ল্ড ওয়াইড ওয়েব ব্যবহার করে.
ইলেকট্রনিক কমার্স সাধারণত ই ব্যবসা বিক্রয় দিক হিসেবে বিবেচিত হয়. এটি আর্থিক ও ব্যবসায়িক লেনদেনের পেমেন্ট দিক সহজতর তথ্য বিনিময় নিয়ে গঠিত. এটি একটি সংস্থা ও ব্যবসায়িক আবহ সবচেয়ে কার্যকর এবং দরকারী পদ্ধতির মধ্যে যোগাযোগ একটি কার্যকর ও দক্ষ উপায়.

 

 

Signature:

www.shamuk.tk
উত্তর প্রদান করেছেন Expert Senior User (1.4k পয়েন্ট)
0 টি ভোট
অনলাইন ব্যবসা
পূর্বে উত্তর প্রদান করেছেন Junior User (24 পয়েন্ট)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
04 জুন 2015 "শিক্ষা ও বই" বিভাগে জিজ্ঞাসা করেছেন Aminur New User (0 পয়েন্ট)
0 টি ভোট
2 টি উত্তর
04 জুন 2015 "শিক্ষা ও বই" বিভাগে জিজ্ঞাসা করেছেন রিফাত New User (0 পয়েন্ট)
0 টি ভোট
0 টি উত্তর
1 সপ্তাহ পূর্বে "সাধারন জ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য
+1 টি ভোট
1 উত্তর
06 অক্টোবর "সাধারন জ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন rumi
0 টি ভোট
1 উত্তর
03 অক্টোবর "সাধারন জ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...